সর্বশেষ

  ছাতকে পুলিশের অভিযানে গাঁজাসহ আটক ১   শ্রীমঙ্গল বিজিবি’র বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন   মুক্তিযোদ্ধারা হচ্ছেন জাতির সূর্যসন্তান : শফিক চৌধুরী   বিয়ানীবাজার পৌর মেয়রের বাজেটে বড় চমক : সাড়ে ৪৬ কোটি টাকার বাজেটে উন্নয়ন ব্যয় ৯১ শতাংশের বেশি   দিরাইয়ে যুব নারীদের হস্তশিল্প প্রশিক্ষণ কোর্স সম্পন্ন   ডিএনএ রিপোর্টে সত্যতা মেলেনি : আতিয়া মহলে নিহতদের মধ্যে নেই জঙ্গি মুসা   বাহুবলে অবৈধ স্পিরিট বিক্রি করায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা   ছাতকে ১৬টি বিষধর সাপ আটক   সিলেট-ঢাকা মহাসড়কে হাইওয়ে পুলিশের অসহনীয় চাঁদাবাজী   যাকাতের অর্থ আয়বর্ধক কাজে ব্যয় করতে হবে: রাহাত আনোয়ার   বজ্রপাতের কারণে পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধস   কমলগঞ্জে সংসদ সদস্য’র ঐচ্ছিক তহবিলের টাকা বিতরণ   এপেক্সিয়ান চন্দন দাসের মায়ের মৃত্যুতে সাবেক মেয়র কামরানের শোক   মওদুদের জন্য খাট পাঠাতে চান নাসিম   মসজিদ আল হারামে শবে কদরের রাতে ২০ লাখের বেশি মানুষ মোনাজাতে শরীক   পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের শুভেচ্ছা   জ্যেষ্ঠ সাংসদদের পাশে পাচ্ছেন অর্থমন্ত্রী   গাজীপুরে ট্রাকের ধাক্কায় ১ জনের মৃত্যু   গ্রামীনফোন’র ঈদ আয়োজনে আয়নাবাজি : ৪টি চ্যানেল, ২০টি নাটক   বৃষ্টির দিনে যেমন পোশাক

‘ভালো মেয়ে হওয়ার দিন শেষ’

প্রকাশিত : ২০১৫-১০-১৫ ০১:০৩:১৯

বিনোদন ডেস্ক : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০১৫ ॥ হলিউডের সর্বোচ্চ উপার্জনকারী নায়িকা তিনি। তারপরও পুরুষ সহকর্মীদের সঙ্গে তার পারিশ্রমিকে দেখা যায় আকাশ-পাতাল তফাৎ। ক্ষুব্ধ জেনিফার লরেন্স বলছেন, সহ-শিল্পীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেয়ে নিজের পাওয়া বুঝে নেয়ার ব্যাপারেই আগ্রহী তিনি।

অভিনেত্রী লেনা ডানহামের ওয়েবসাইট ‘লেনি’তে এবার একটি খোলা চিঠি লিখে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন অস্কারবিজয়ী এই তারকা।

চিঠিতে লরেন্স জানান, দীর্ঘদিন ধরেই পারিশ্রমিক বৈষম্যের ব্যাপারটি তাকে কষ্ট দিচ্ছিল। কিন্তু সহ-অভিনেতাদের সঙ্গে সম্পর্ক নষ্ট হতে পারে এই আশঙ্কায় মুখ খোলেননি তিনি।

২০১৪ সালে সনি পিকচার্সের কর্মকর্তাদের ইমেইল অ্যাকাউন্ট হ্যাক হওয়ায় ‘আমেরিকান হাসল’ সিনেমায় কলাকুশলীরা কত পারিশ্রমিক পেয়েছিলেন তা আলোয় চলে আসে। এতে দেখা যায় ব্র্যাডলি কুপার, ক্রিশ্চিয়ান বেইলের চেয়ে অনেকটাই কম ছিল এমি অ্যাডামস ও লরেন্সের পারিশ্রমিক।

"আমি স্বীকার করছি, ঐ মুহূর্তে আমি ভাবছিলাম বেশি পারিশ্রমিক চাইলে নির্মাতারা আমাকে খারাপ চোখে দেখবেন। তাই আমি উঁচু কোনো দর হেঁকে বসিনি। কিন্তু যখন ইন্টারনেটে আমি ফাঁস হয়ে যাওয়া ইমেইলটা দেখলাম, তখন আমি বুঝলাম আমার পুরুষ সহশিল্পীরা আসলে এতকিছু নিয়ে ভাবেন না।"

লরেন্স আরও জানান, পারিশ্রমিক ও লিঙ্গ বৈষম্য নিয়ে কথা বলার পর তিনি অনেক পুরুষ সহশিল্পীর বিরাগভাজন হয়েছেন।

"অন্যদের খুশি করার জন্য আমি আর নিজেকে দমিয়ে রাখতে চাই না। ভালো মেয়ে হয়ে থাকার দিন শেষ। আমার মনে হয়না কোনো অভিনেতার এই ধরনের সমস্যায় পড়তে হয়, তারা কোনো উচ্চবাচ্য ছাড়াই নিজেদের প্রাপ্য সব কিছু পায়।"

শীর্ষ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী লরেন্সের সঙ্গে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়রের আয়ের পার্থক্য ৩ কোটি ডলারের বেশি। ফোর্বস ম্যাগাজিনের হিসাবে ২০১৪ সালে লরেন্স আয় করেছেন ৫ কোটি ২০ লাখ ডলার, যেখানে‘আয়রন ম্যান’ খ্যাত রবার্ট ডাউনি জুনিয়রের আয় হয়েছে ৮ কোটি ডলার।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত