সর্বশেষ

  মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সৌদি আরবে যুবলীগের প্রস্তুতি সভা   বাংলাদেশ এক্সট্রা মোহরার নকল নবিসদের চাকুরী স্থায়ী করার দাবিতে বিক্ষোভ সমাবেশ   শাবি থিয়েটার সাস্টের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন   লাউয়াছড়া উদ্যানে ট্রেনে কাটা পড়ে হরিণ, বিদ্যুৎস্পৃষ্টে উল্লুকের মৃত্যু   জকিগঞ্জের বিরশ্রী ইউপি চেয়ারম্যান ইউনুস আলীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া   সিলেট বিভাগীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের মাঝে জার্সি বিতরণ   মোগলগাঁও ইউনিয়নে ট্রান্সফরমার চুরির সময় জনতার হাতে চোর আটক, অতঃপর....   ধর্মপাশা মুক্ত দিবস পালিত   মাধবপুরে গোপনে জয়িতা তালিকা!   শ্রীমঙ্গলে ৪ বছরের মাথায় দুটি শাবকের জন্ম দিলো মেছো বাঘ   ভারতে বাংলাদেশী শ্রমিক হত্যায় তাহিরপুর উত্তাল: বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক বাতিল   অর্থ আত্মসাতের অভিযোগে সিটি ব্যাংক কর্মকর্তা আটক   ফেঞ্চুগঞ্জে ৫৬ লক্ষ টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প অনুমোদন   মানবতাবিরোধী অপরাধ : মৌলভীবাজারের ৫ আসামির বিচার শুরু   মায়ানমারকে মালয়েশিয়ার সেনা প্রধানের হুমকি!   আজই অস্ট্রেলিয়া যাচ্ছেন মুশফিকরা   দুর্নীতি মামলায় জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলের জামিন   ফ্রেন্ডস পাওয়ার স্পোর্টিং ক্লাবের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার   আজ মৌলভীবাজার মুক্ত দিবস   চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে আটক ৩

‘ভালো মেয়ে হওয়ার দিন শেষ’

প্রকাশিত : ২০১৫-১০-১৫ ০১:০৩:১৯

বিনোদন ডেস্ক : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০১৫ ॥ হলিউডের সর্বোচ্চ উপার্জনকারী নায়িকা তিনি। তারপরও পুরুষ সহকর্মীদের সঙ্গে তার পারিশ্রমিকে দেখা যায় আকাশ-পাতাল তফাৎ। ক্ষুব্ধ জেনিফার লরেন্স বলছেন, সহ-শিল্পীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেয়ে নিজের পাওয়া বুঝে নেয়ার ব্যাপারেই আগ্রহী তিনি।

অভিনেত্রী লেনা ডানহামের ওয়েবসাইট ‘লেনি’তে এবার একটি খোলা চিঠি লিখে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন অস্কারবিজয়ী এই তারকা।

চিঠিতে লরেন্স জানান, দীর্ঘদিন ধরেই পারিশ্রমিক বৈষম্যের ব্যাপারটি তাকে কষ্ট দিচ্ছিল। কিন্তু সহ-অভিনেতাদের সঙ্গে সম্পর্ক নষ্ট হতে পারে এই আশঙ্কায় মুখ খোলেননি তিনি।

২০১৪ সালে সনি পিকচার্সের কর্মকর্তাদের ইমেইল অ্যাকাউন্ট হ্যাক হওয়ায় ‘আমেরিকান হাসল’ সিনেমায় কলাকুশলীরা কত পারিশ্রমিক পেয়েছিলেন তা আলোয় চলে আসে। এতে দেখা যায় ব্র্যাডলি কুপার, ক্রিশ্চিয়ান বেইলের চেয়ে অনেকটাই কম ছিল এমি অ্যাডামস ও লরেন্সের পারিশ্রমিক।

"আমি স্বীকার করছি, ঐ মুহূর্তে আমি ভাবছিলাম বেশি পারিশ্রমিক চাইলে নির্মাতারা আমাকে খারাপ চোখে দেখবেন। তাই আমি উঁচু কোনো দর হেঁকে বসিনি। কিন্তু যখন ইন্টারনেটে আমি ফাঁস হয়ে যাওয়া ইমেইলটা দেখলাম, তখন আমি বুঝলাম আমার পুরুষ সহশিল্পীরা আসলে এতকিছু নিয়ে ভাবেন না।"

লরেন্স আরও জানান, পারিশ্রমিক ও লিঙ্গ বৈষম্য নিয়ে কথা বলার পর তিনি অনেক পুরুষ সহশিল্পীর বিরাগভাজন হয়েছেন।

"অন্যদের খুশি করার জন্য আমি আর নিজেকে দমিয়ে রাখতে চাই না। ভালো মেয়ে হয়ে থাকার দিন শেষ। আমার মনে হয়না কোনো অভিনেতার এই ধরনের সমস্যায় পড়তে হয়, তারা কোনো উচ্চবাচ্য ছাড়াই নিজেদের প্রাপ্য সব কিছু পায়।"

শীর্ষ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী লরেন্সের সঙ্গে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়রের আয়ের পার্থক্য ৩ কোটি ডলারের বেশি। ফোর্বস ম্যাগাজিনের হিসাবে ২০১৪ সালে লরেন্স আয় করেছেন ৫ কোটি ২০ লাখ ডলার, যেখানে‘আয়রন ম্যান’ খ্যাত রবার্ট ডাউনি জুনিয়রের আয় হয়েছে ৮ কোটি ডলার।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত