সর্বশেষ

  হাওরবাসীর দুর্যোগ নিয়ে তামাশা করবেন না   “আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমার কোন চাওয়া পাওয়া নেই”   গোলাপগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শিক্ষার্থীর মৃত্যু   রশিদিয়া দাখিল মাদরাসায় বিশ্ব বই দিবস উদযাপন   এনইইউবিতে ‘ক্যারিয়ার ক্লাব’র যাত্রা শুরু   ধর্মপাশা সদর ইউনিয়নের বাজেট ঘোষণা   জামালগঞ্জে এক কিশোরীর দুই জন্ম নিবন্ধন: বাল্যবিবাহ সম্পন্ন, এলাকায় তোলপাড়   বিশ্বনাথে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালী   কাউন্সিলর আফতাবকে ৭নং ওয়ার্ড যুবলীগের সংর্বধনা   সব চেষ্টা ব্যর্থ, তলিয়ে গেল শনি: হাওরপাড়ে চলছে কৃষকের আহাজারি   হাওরের ক্ষতিগ্রস্ত পরিবার পাবে মাসে ৩০ কেজি চাল ও নগদ অর্থ   মহাজনী ও এনজিও ঋনের চাপ: সব হারিয়ে দিশেহারা হাওরবাসী   বাবাকে ছাপিয়ে যেতে চান টাইগার শ্রফ   বাজারে আসুসের তিন জেনফোন   সুনামগঞ্জে শনির হাওরের বাঁধে ৩টি স্থানে ভাঙন   মহামতি লেনিনের জন্মবার্ষিকীতে সিলেটে লাল পতাকা মিছিল   ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে   লাখাইয়ে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার   আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি সিলেটের সৈয়দা ইকবাল মান্দ বানু   শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে : সিলেটে খাদ্যমন্ত্রী

‘ভালো মেয়ে হওয়ার দিন শেষ’

প্রকাশিত : ২০১৫-১০-১৫ ০১:০৩:১৯

বিনোদন ডেস্ক : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০১৫ ॥ হলিউডের সর্বোচ্চ উপার্জনকারী নায়িকা তিনি। তারপরও পুরুষ সহকর্মীদের সঙ্গে তার পারিশ্রমিকে দেখা যায় আকাশ-পাতাল তফাৎ। ক্ষুব্ধ জেনিফার লরেন্স বলছেন, সহ-শিল্পীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেয়ে নিজের পাওয়া বুঝে নেয়ার ব্যাপারেই আগ্রহী তিনি।

অভিনেত্রী লেনা ডানহামের ওয়েবসাইট ‘লেনি’তে এবার একটি খোলা চিঠি লিখে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন অস্কারবিজয়ী এই তারকা।

চিঠিতে লরেন্স জানান, দীর্ঘদিন ধরেই পারিশ্রমিক বৈষম্যের ব্যাপারটি তাকে কষ্ট দিচ্ছিল। কিন্তু সহ-অভিনেতাদের সঙ্গে সম্পর্ক নষ্ট হতে পারে এই আশঙ্কায় মুখ খোলেননি তিনি।

২০১৪ সালে সনি পিকচার্সের কর্মকর্তাদের ইমেইল অ্যাকাউন্ট হ্যাক হওয়ায় ‘আমেরিকান হাসল’ সিনেমায় কলাকুশলীরা কত পারিশ্রমিক পেয়েছিলেন তা আলোয় চলে আসে। এতে দেখা যায় ব্র্যাডলি কুপার, ক্রিশ্চিয়ান বেইলের চেয়ে অনেকটাই কম ছিল এমি অ্যাডামস ও লরেন্সের পারিশ্রমিক।

"আমি স্বীকার করছি, ঐ মুহূর্তে আমি ভাবছিলাম বেশি পারিশ্রমিক চাইলে নির্মাতারা আমাকে খারাপ চোখে দেখবেন। তাই আমি উঁচু কোনো দর হেঁকে বসিনি। কিন্তু যখন ইন্টারনেটে আমি ফাঁস হয়ে যাওয়া ইমেইলটা দেখলাম, তখন আমি বুঝলাম আমার পুরুষ সহশিল্পীরা আসলে এতকিছু নিয়ে ভাবেন না।"

লরেন্স আরও জানান, পারিশ্রমিক ও লিঙ্গ বৈষম্য নিয়ে কথা বলার পর তিনি অনেক পুরুষ সহশিল্পীর বিরাগভাজন হয়েছেন।

"অন্যদের খুশি করার জন্য আমি আর নিজেকে দমিয়ে রাখতে চাই না। ভালো মেয়ে হয়ে থাকার দিন শেষ। আমার মনে হয়না কোনো অভিনেতার এই ধরনের সমস্যায় পড়তে হয়, তারা কোনো উচ্চবাচ্য ছাড়াই নিজেদের প্রাপ্য সব কিছু পায়।"

শীর্ষ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী লরেন্সের সঙ্গে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়রের আয়ের পার্থক্য ৩ কোটি ডলারের বেশি। ফোর্বস ম্যাগাজিনের হিসাবে ২০১৪ সালে লরেন্স আয় করেছেন ৫ কোটি ২০ লাখ ডলার, যেখানে‘আয়রন ম্যান’ খ্যাত রবার্ট ডাউনি জুনিয়রের আয় হয়েছে ৮ কোটি ডলার।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত