সর্বশেষ

  মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ   ‘আদর্শ সমাজ গঠনে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে’   সাচনা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানপাঠ পরিদর্শনে রঞ্জিত সরকার   জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই ৯ দোকান: দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি

লাশ লাড়িতে শ্রীদেবীর শেষ যাত্রা: কাঁদছে সাদা মুম্বাই

প্রকাশিত : ২০১৮-০২-২৮ ১৮:১২:৫৬

বিনোদন ডেস্ক : বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৮ ॥ সোনালী পাড়ের লাল শাড়ি, ঠোঁটে লাল লিপস্টিক। কপালে লাল টিপ- যেন এক প্রতীমা। এমন সাজেই রাষ্ট্রীয় মর্যাদায় মুম্বাইয়ে শেষ যাত্রায় চললেন বলিউড সুপারস্টার শ্রীদেবী। অশ্রুসিক্ত চোখে তাকে শেষ বিদায় জানালেন শোকাহত ভক্তকুল।

আনন্দবাজার জানিয়েছে- শ্রীদেবীর শেষযাত্রায় সব কিছুই সাজানো হয়েছে তার প্রিয় রঙ সাদায়। সবাইকে সাদা পোশাক পরেই শেষকৃত্যে আসার অনুরোধ করা হয়।

দুবাই থেকে শ্রীদেবীর মরদেহ ভারতে নেওয়ার পর বুধবার সকাল থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত রাখা হয় মুম্বাইয়ের সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়- প্রয়াত এই চলচ্চিত্র তারকাকে শেষবার দেখতে ভোর থেকেই লোখেন্ডওয়ালের রাস্তায় ভিড় জমতে শুরু করে। বেলা যত গড়িয়েছে ক্লাবের রাস্তার দুই ধারে ভিড় তত বাড়তে থাকে।

শ্রীদেবীকে শেষ শ্রদ্ধা জানাতে একে একে আসেন বলিউডের তারকারা। তাদের অনেকে স্মৃতিচারণ করেন। অনেকে প্রিয় নায়িকার সিনেমার গান গেয়ে শোনান।

দুপুর ২টা ২৬ মিনিটে তোপধ্বনির মধ্য দিয়ে রাষ্ট্রীয় মর্যাদায় শুরু হয় শ্রীদেবীর শবযাত্রা। ভারতের তিনরঙা পতাকায় মুড়ে ফুলে ঢাকা কফিন নিয়ে ট্রাক রওনা হয় ভিলে পার্ল শ্মশানের দিকে। সেখানেই শ্রীদেবীর শেষকৃত্য হবে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো লিখেছে- কর্নাটক থেকে চেন্নাই, কলকাতা থেকে মালদ্বীপ-  শ্রীদেবীকে শেষ শ্রদ্ধা জানাতে সামিল হয়েছেন দেশ-বিদেশের অসংখ্য ভক্ত। তাদের সঙ্গে শবযাত্রায় আছেন স্বামী বনি কাপুরের পরিবারের সদস্যরাও।

গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলে আকস্মিক মৃত্যু হয় অভিনেত্রী শ্রীদেবীর। প্রথমে হৃদরোগে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকেরা জানালেও পরে ময়নাতদন্তে বেরিয়ে আসে বাথটাবে দুর্ঘটনাবশত পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে।

শ্রীদেবীকে বলা হয় বলিউডের প্রথম সুপারস্টার অভিনেত্রী। তিনি ছিলেন সেই বিরল অভিনেত্রীদের একজন, কোনো প্রতিষ্ঠিত নায়কের উপস্থিতি ছাড়াই যার সিনেমা বক্সঅফিসে ব্যবসাসফল হত।

চুয়ান্ন বছরের জীবনের ৫০ বছরেই চলচ্চিত্র অঙ্গনে কেটেছে কুশলী এই অভিনেত্রীর।  ভারতের বিভিন্ন ভাষার দেড় শতাধিক চলচ্চিত্র তিনি উপহার দিয়ে গেছেন, যার মধ্যে রয়েছে মিস্টার ইন্ডিয়া, লামহে, চাঁদনী, চালবাজ, নাগিনা ও সাদমার মতো তুমুল জনপ্রিয় চলচ্চিত্র।
উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত