সর্বশেষ

  রোহিঙ্গাদের নাগরিক অধিকারের দাবীতে ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ   'শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্ঠায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করা দরকার'   রিয়ালকে জয়ে ফেরালেন নবীন সেবায়োস   কমেছে চালের দাম, কমবে আরও   লন্ডনে আবারো এসিড হামলা, আহত ৬   তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল   মহিউদ্দিন শীরু’র ৮ম মৃত্যুবার্ষিকী ২৫ সেপ্টেম্বর   ধর্ম যার যার, উৎসব সবার : কামরান   ওসমানীনগরে নিয়মিত বসে জুয়ার আসর, প্রশাসন নিরব   জগন্নাথপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু   ফেঞ্চুগঞ্জে সড়ক মেরামতের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা   মৌলভীবাজারে ‘শিক্ষা দিবস’ পালিত   হত্যা মামলার আসামী টিটু ও সুলেমান এখনও অধরা   ফেঞ্চুগঞ্জে পরিবহণ শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের সভা   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত   দুর্গাপূজা উপলক্ষ্যে সিলেট মহানগর পুলিশের গণবিজ্ঞপ্তি   নগরী থেকে মাদ্রাসা শিক্ষার্থী নিখোঁজ   বর্তমান সরকারের সময়ে শিক্ষাখাতে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে : এমপি আবু জাহির   সিলেটে ছিনতাইকারী বাবলু ও শরীফ আটক   সিলেটস্থ টাঙ্গাইল জেলা সমিতির আহবায়ক কমিটি গঠন

এশিয়ার শ্রেষ্ঠ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান

প্রকাশিত : ২০১৫-১০-১০ ১৮:২০:৩৮

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ১০ অক্টোবর ২০১৫
এশিয়া প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ গভর্নর নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের (বিবি) গভর্নর ড. আতিউর রহমান।

শনিবার (১০ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে পেরুর লিমায় বিশ্ব ব্যাংক ও  আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বৈঠক শেষে এক সেমিনারে শ্রেষ্ঠ গভর্নর হিসেবে আতিউর রহমানের নাম ঘোষণা করে ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর-পিএলসি (Euro money Institutional Investor-PLC)।

বাংলাদেশের আর্থিক খাতে অসামান্য অবদানের জন্য ২০১৫ সালের শ্রেষ্ঠ গর্ভনর নির্বাচিত করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের গর্ভনর সচিবালয়ের মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর-পিএলসি আন্তর্জাতিকভাবে বিজনেস টু বিজনেস ইনফরমেশন কোম্পানি হিসেবে আর্থিকগোষ্ঠীকে অনলাইনে তথ্য গবেষণা, কনফারেন্স, ইনভেস্টমেন্ট ইনস্টিটিউটকে সহায়তা করে থাকে।

এর আগেও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান ‘এশিয়া প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ গভর্নর-২০১৫’ পুরস্কার লাভ করেছেন। সেবার তাকে পুরস্কৃত করেছিল লন্ডনভিত্তিক ফিন্যান্সিয়াল টাইমস মালিকানাধীন ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’।

সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতার পাশাপাশি সামাজিক ও পরিবেশবান্ধব দায়িত্বশীল অর্থায়নের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য ‘দ্য ব্যাংকার’ তাকে এ এওয়ার্ড দেয়। দ্য ব্যাংকারের প্রধান সম্পাদক ব্রেইন ক্যাপলেন চলতি বছরের ৬ ফেব্রুয়ারি (শুক্রবার) লন্ডনে হাউজ অব লর্ডসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ড. আতিউর রহমানের হাতে এই পুরস্কার তুলে দেন।

উত্তরপূর্ব২৪ডটকম/বিএন/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত