সর্বশেষ

  ঢাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন: আ.লীগপন্থী ২৪, বিএনপিপন্থীরা ১টিতে জয়ী   প্রধানমন্ত্রীর সিলেট আগমন উপলক্ষ্যে মহানগর শ্রমিকলীগের সভা   অর্থমন্ত্রীর জীবনী ডকুমেন্টারিতে সুযোগ পেল মুক্তাক্ষরের শিক্ষার্থীরা   জাগো সিলেট আন্দোলনের আলোচনা সভা   দক্ষিণ সুনামগঞ্জে দি হাঙ্গার প্রজেক্টেরে আলোচনা সভা   দক্ষিণ সুরমায় ২য় দিনের মত সিএইচসিপিদের কর্মবিরতি পালন   আম্বরখানার মণিপুরি পাড়া মাতালেন নকুল কুমার   চ্যানেল আই সেরাকণ্ঠের যৌথ চ্যাম্পিয়ন সুনামগঞ্জের হাওর কন্যা ঐশি   নগরীর সোবহানীঘাটে আবাসিক হোটেল থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার   এতিমদের সাথে রোটারী মিডটাউনের মধ্যাহ্নভোজ   রোটারী ক্লাব অব বিয়ানীবাজারের শীতবস্ত্র বিতরণ   স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করলেন অর্থমন্ত্রী   জামালগঞ্জে কমিউনিটি ক্লিনিকের কর্মরতদের অবস্থান কর্মসূচি   বিয়ানীবাজারে অগ্নিকাণ্ডে আড়াই লাখ টাকার ক্ষতি   ছুটির দিনে রান্নাঘরে প্রধানমন্ত্রী   রাজনগরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত   সিলেটে ‘আত্মা’র আঞ্চলিক সভা অনুষ্ঠিত   চলে গেল প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার গ্রহণকারী বর্ণা : জকিগঞ্জে শোকের ছায়া   এলাকার উন্নয়নে স্থানীয়দের নির্বাচিত করুণ, মাগুড়ার কাউকে নয় : এহিয়া চৌধুরী   সালমান শাহ’র হত্যাকারীদের বিচারে দাবিতে সিলেটে মানববন্ধন

বেতন স্কেল বাস্তবায়ন হলে সবাই সরকারি কর্মকর্তা: অর্থমন্ত্রী

প্রকাশিত : ২০১৫-০৮-১৭ ১৯:৩১:০৫

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৭ আগস্ট ২০১৫ ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন হলেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আর শ্রেণিবিভেদ থাকবে না। তখন সবাই সরকারি কর্মকর্তা। এজন্য বেতন স্কেল থেকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণি বিলুপ্ত করে ১ থেকে ২০টি গ্রেড নির্ধারণ করা হয়েছে।
 
সোমবার (১৯ আগস্ট) সচিবালয়ে অর্থ বিভাগ এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।
 
অনুষ্ঠানের ব্যানারে কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি লেখা দেখে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিষয়ে বলতে গিয়ে মুহিত বলেন, মহানায়ক হতে গেলে জন্মগত কিছু বৈশিষ্ট্য থাকে। সেগুলা তার মধ্যে ছিল। তিনি হাজার বছরের নয়, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি।
 
তিনি বলেন, শেখ মুজিবই বাঙালিদের ঐক্যবদ্ধ করেছিলেন। বিশ্বের বিভিন্ন দেশে বহু বাঙালি আছে। যদি তাদের কাছে জিজ্ঞেস করা হয়, তোমাদের স্বকীয়তা দেখতে কোথায় যাবো, তাহলে বলা হয় বাংলাদেশের নাম।
 
মুহিত আরও বলেন, ৬৪ জেলায় স্বায়ত্বশাসন প্রতিষ্ঠা করা গেলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী আমার সঙ্গে একমত পোষণ করেছেন।
 
সংগঠনের সভাপতি মোতালিব ভূঁইয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- অর্থবিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম প্রমুখ।

উত্তরপূর্ব২৪ডটকম/বিএন/এমওআর
 

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত