সর্বশেষ

  বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের শোকসভা   বিশ্বনাথে ইলিয়াসের সন্ধান কামনায় বিএনপির মিলাদ ও দোয়া মাহফিল   সিলেট-৫ আসনে খেলাফত মজলিসের এনামুল হাসান ছাবীরের প্রার্থীতা ঘোষণা   শোকদিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান   মাধবপুরে বিয়ে ঠেকাতে মায়ের বিরুদ্ধে কলেজছাত্রীর অভিযোগ   ব্রিটেনিয়া হোটেলে সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আম্বরখানা ব্যবসায়ী কমিটি   দিরাইয়ে হাওর রক্ষা বাঁধ নির্মাণ নিয়ে মতবিনিময় সভা   দিরাইয়ে ৫ শিক্ষকের বিরুদ্ধে অবৈধ পদোন্নতির অভিযোগ: পুর্নাঙ্গ তদন্তে আসছেন এডিপিও   ফেঞ্চুগঞ্জে আইনশৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত   সিসিকের ৪৯৩ কোটি টাকার বাজেট পেশ   কমলগঞ্জে ২টি লাশ উদ্ধার   অস্ত্রসহ একাধিক মামলার আসামী তানিম আহমেদ বাবুল কালিবাড়ি থেকে গ্রেফতার   ওসমানীনগরে ঈদ সামগ্রী ও ত্রাণ বিতরণে এগিয়ে এলো ২ দাতা সংস্থা   ওসমানীনগরে ৫ লাখ টাকার ভারতীয় নাসির বিড়িসহ আটক ২   মদনমোহন কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি আলাউদ্দিন আহমদের মৃত্যুতে শোক   ছাত্রলীগ নেতা শাহীনের শয্যাপাশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান ও ব্যারিস্টার নওফেল   হবিগঞ্জে পাইপগানসহ ৩ শিবিরকর্মী গ্রেফতার : আহত ৩ পুলিশ   কানাডার অটোয়ায় বাংলাদেশ হাই-কমিশনে শোক দিবস পালন   চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ : ৫ গোলে কাবু বার্সেলোনা   ছেলে-মেয়েদের জন্যে বিমান টিকেট: মিথ্যা সংবাদের বিরুদ্ধে মামলা করবেন অর্থমন্ত্রী

বেতন স্কেল বাস্তবায়ন হলে সবাই সরকারি কর্মকর্তা: অর্থমন্ত্রী

প্রকাশিত : ২০১৫-০৮-১৭ ১৯:৩১:০৫

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৭ আগস্ট ২০১৫ ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন হলেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আর শ্রেণিবিভেদ থাকবে না। তখন সবাই সরকারি কর্মকর্তা। এজন্য বেতন স্কেল থেকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণি বিলুপ্ত করে ১ থেকে ২০টি গ্রেড নির্ধারণ করা হয়েছে।
 
সোমবার (১৯ আগস্ট) সচিবালয়ে অর্থ বিভাগ এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।
 
অনুষ্ঠানের ব্যানারে কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি লেখা দেখে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিষয়ে বলতে গিয়ে মুহিত বলেন, মহানায়ক হতে গেলে জন্মগত কিছু বৈশিষ্ট্য থাকে। সেগুলা তার মধ্যে ছিল। তিনি হাজার বছরের নয়, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি।
 
তিনি বলেন, শেখ মুজিবই বাঙালিদের ঐক্যবদ্ধ করেছিলেন। বিশ্বের বিভিন্ন দেশে বহু বাঙালি আছে। যদি তাদের কাছে জিজ্ঞেস করা হয়, তোমাদের স্বকীয়তা দেখতে কোথায় যাবো, তাহলে বলা হয় বাংলাদেশের নাম।
 
মুহিত আরও বলেন, ৬৪ জেলায় স্বায়ত্বশাসন প্রতিষ্ঠা করা গেলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী আমার সঙ্গে একমত পোষণ করেছেন।
 
সংগঠনের সভাপতি মোতালিব ভূঁইয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- অর্থবিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম প্রমুখ।

উত্তরপূর্ব২৪ডটকম/বিএন/এমওআর
 

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত