সর্বশেষ

  ক্যাপ ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ   কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পূর্ণাঙ্গ কমিটিতে সিলেটের ৮ জন   সিলেটে ঘুড়ি উৎসব ২৮ জানুয়ারি   দিরাইয়ে জলমহাল দখল প্রতিযোগিতায় প্রাণ গেল ৩ শ্রমিকের : ৩২ ঘণ্টায়ও হয়নি মামলা   গোলাপগঞ্জে গোয়েন্দা পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ আটক ১   দক্ষিণ সুরমা থেকে অপরাধ নির্মূল করা হবে : এসএমপি কমিশনার   বাহুবলে ১০টি ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড   ‘প্রধানমন্ত্রী দিন বদলের যে ঘোষণা দিয়েছিলেন ৮ বছরে তার অনেকটাই পূরণ হয়েছে’   দক্ষিণ সুরমা থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার   নেপালের রাজধানী কাঠমুণ্ডুতে বাংলাদেশী পণ্যের একক বাণিজ্য মেলা   চারুমেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   জগন্নাথপুরে চাঁদাবাজির মামলায় সংবাদকর্মী লাল মিয়া গ্রেফতার   ‘ছাত্রীদের নিরাপত্তা দিতে প্রশাসনকে কঠোর হতে হবে’   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান   জৈন্তাপুরের শ্রীপুর পাথর কোয়ারীর জায়গা দখলকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টা-ধাওয়া   শাবিতে ব্যবসায় প্রশাসন বিভাগের ক্রীড়া সপ্তাহ শুরু   জকিগঞ্জে সাড়ে ৬ লক্ষ টাকার মাদক জব্দ   শাবির অধ্যাপক পদে বাছাই বোর্ড সম্পন্ন করতে হাইকোর্টের রুল   চণ্ডিছড়া চা বাগানে শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ   শহরতলির শাহ্ খুররম কলেজ গেটে আমেরিকা প্রবাসীর বাসায় দুঃসাহসিক চুরি

বেতন স্কেল বাস্তবায়ন হলে সবাই সরকারি কর্মকর্তা: অর্থমন্ত্রী

প্রকাশিত : ২০১৫-০৮-১৭ ১৯:৩১:০৫

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৭ আগস্ট ২০১৫ ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন হলেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আর শ্রেণিবিভেদ থাকবে না। তখন সবাই সরকারি কর্মকর্তা। এজন্য বেতন স্কেল থেকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণি বিলুপ্ত করে ১ থেকে ২০টি গ্রেড নির্ধারণ করা হয়েছে।
 
সোমবার (১৯ আগস্ট) সচিবালয়ে অর্থ বিভাগ এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।
 
অনুষ্ঠানের ব্যানারে কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি লেখা দেখে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিষয়ে বলতে গিয়ে মুহিত বলেন, মহানায়ক হতে গেলে জন্মগত কিছু বৈশিষ্ট্য থাকে। সেগুলা তার মধ্যে ছিল। তিনি হাজার বছরের নয়, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি।
 
তিনি বলেন, শেখ মুজিবই বাঙালিদের ঐক্যবদ্ধ করেছিলেন। বিশ্বের বিভিন্ন দেশে বহু বাঙালি আছে। যদি তাদের কাছে জিজ্ঞেস করা হয়, তোমাদের স্বকীয়তা দেখতে কোথায় যাবো, তাহলে বলা হয় বাংলাদেশের নাম।
 
মুহিত আরও বলেন, ৬৪ জেলায় স্বায়ত্বশাসন প্রতিষ্ঠা করা গেলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী আমার সঙ্গে একমত পোষণ করেছেন।
 
সংগঠনের সভাপতি মোতালিব ভূঁইয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- অর্থবিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম প্রমুখ।

উত্তরপূর্ব২৪ডটকম/বিএন/এমওআর
 

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত