সর্বশেষ

  সুনামগঞ্জসহ সারাদেশে বন্যায় ক্ষতিগ্রস্তদের লিজ বাতিল ও কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন   ফ্রেন্ডস পাওয়ার স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ   জটিল রোগে আক্রান্ত শিশু রিয়াজের চিকিৎসার জন্য অনুদান   অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান ৩ দিনের সফরে সুনামগঞ্জে আসছেন আজ   জগন্নাথপুরে চালের বরাদ্দ দিগুণ করা হলেও বাড়েনি বিক্রয় কেন্দ্র   ২০ দিন ধরে সারী ও বড়গাং নদীর রয়েল্টি বঞ্চিত ইজারাদার   গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লেক্স নিজেই রোগী   অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে সওজ’র নির্বাহী প্রকৌশলী বরাবর জাউয়ার ব্যবসায়ীর অভিযোগ   ওসমানী বিমানবন্দরে ৬০ লাখ টাকার সিগারেট আটক   যুক্তরাষ্ট্র যাত্রা উপলক্ষে সাংবাদিক তুহিন চৌধুরীকে জেলা প্রেসক্লাবের সংবর্ধনা   সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত   শিবের বাজার আদর্শ ব্যবসায়ী সংস্থার ত্রি-বার্ষিক নির্বাচন শনিবার   দক্ষিণ সুরমায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু   মৌলভীবাজারের হাকালুকি হাওরে ২৬ কোটি ১০ লাখ টাকার ক্ষতি   কান্দিগাঁও ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন   তালামীযে ইসলামিয়া সিলেট পূর্ব জেলার কাউন্সিল সম্পন্ন   শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর দেব পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি মনোনীত   রোববার শাল্লা আসছেন শেখ হাসিনা: স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি   শ্রীমঙ্গলে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে : আহত ১৪   ভোগের নয়, আ’লীগের রাজনীতি ত্যাগের: বিশ্বনাথে সংবর্ধনা সভায় শফিক চৌধুরী

বেতন স্কেল বাস্তবায়ন হলে সবাই সরকারি কর্মকর্তা: অর্থমন্ত্রী

প্রকাশিত : ২০১৫-০৮-১৭ ১৯:৩১:০৫

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৭ আগস্ট ২০১৫ ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন হলেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আর শ্রেণিবিভেদ থাকবে না। তখন সবাই সরকারি কর্মকর্তা। এজন্য বেতন স্কেল থেকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণি বিলুপ্ত করে ১ থেকে ২০টি গ্রেড নির্ধারণ করা হয়েছে।
 
সোমবার (১৯ আগস্ট) সচিবালয়ে অর্থ বিভাগ এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।
 
অনুষ্ঠানের ব্যানারে কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি লেখা দেখে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিষয়ে বলতে গিয়ে মুহিত বলেন, মহানায়ক হতে গেলে জন্মগত কিছু বৈশিষ্ট্য থাকে। সেগুলা তার মধ্যে ছিল। তিনি হাজার বছরের নয়, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি।
 
তিনি বলেন, শেখ মুজিবই বাঙালিদের ঐক্যবদ্ধ করেছিলেন। বিশ্বের বিভিন্ন দেশে বহু বাঙালি আছে। যদি তাদের কাছে জিজ্ঞেস করা হয়, তোমাদের স্বকীয়তা দেখতে কোথায় যাবো, তাহলে বলা হয় বাংলাদেশের নাম।
 
মুহিত আরও বলেন, ৬৪ জেলায় স্বায়ত্বশাসন প্রতিষ্ঠা করা গেলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী আমার সঙ্গে একমত পোষণ করেছেন।
 
সংগঠনের সভাপতি মোতালিব ভূঁইয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- অর্থবিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম প্রমুখ।

উত্তরপূর্ব২৪ডটকম/বিএন/এমওআর
 

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত