সর্বশেষ

  কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত   বৃটেন প্রবাসী বাঙালিরা বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করল ভাষাশহীদদের   উলালমহল পূর্বপাড়া একতা সমিতির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ   দক্ষিণ সুনামগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত   দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   বিশ্বনাথে ১০ মামলার আসামী ডাকাত আবুল গ্রেপ্তার   মাতৃভাষা দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার : আজও চালু হয়নি পাঠাগার ও মুক্তিযুদ্ধের সংগ্রহশালা   এমপি লিটন হত্যা : সুন্দরগঞ্জের সাবেক এমপি কাদের গ্রেপ্তার   শানে রিসালত মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা কাল   আরডিআরএস বাংলাদেশ শ্রীমঙ্গল ইউনিটের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ   বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   দক্ষিণ এশিয়ান সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইস্নাম রাজেশ   বাইসাইকেলে বরযাত্রা!   ‘শিশুদের নিজেদের সংস্কৃতির শিক্ষায় শিক্ষিত করতে হবে’   সিলেট জেলা ও মহানগর যুবদলের শ্রদ্ধাঞ্জলি নিবেদন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দক্ষিণ সুরমা ছাত্রলীগের সভা   মাতৃভাষা দিবস উপলক্ষে খাদিমনগর যুব কল্যাণ পরিষদের শ্রদ্ধাঞ্জলি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় : মিস্টার এন্ড মিস নির্বাচিত

প্রকাশিত : ২০১৫-১১-১১ ১১:১৯:২৩

উত্তরপূর্ব ডেস্ক : বুধবার ১১ নভেম্বর ২০১৫ ॥ ঝলমলে সন্ধ্যায় জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজনের মূল উদ্যোক্তা ছিলো ক্যাম্পাসের জনপ্রিয় সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ।

‘যে যা পারো দেখিয়ে দাও, প্রতিভার আলোকে হয়ে যাও মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি’— এই শ্লোগানকে সামনে রেখে বিকাল পাঁচটা থেকে প্রতিযোগিতার মূল কার্যক্রম শুরু হয়। এ বছরের নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে মিস্টার সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি নির্বাচিত হয়েছেন সৌরভ আচার্য এবং মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি নির্বাচিত হয়েছেন মাহমুদা আশরাফি।

মঞ্চ নির্দেশক ও চলচ্চিত্র নির্মাতা খলিলুর রহমান ফয়সালের পরিচালনায় ফাইনাল রাউন্ডের অনুষ্ঠানটি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। মোট ৩৪ জন প্রতিযোগী ‘মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি ২০১৫’-এর মুকুট জেতার জন্য নাম নিবন্ধন করেছিল। প্রাথমিক বাছাই পর্বে (অডিশন রাউন্ড) প্রতিযোগীরা নিজ নিজ প্রতিভা যেমন নাচ, গান, অভিনয়, আবৃত্তি, বক্তৃতা অথবা যে যে বিষয়ে পারদর্শী তা বিচারকদের সামনে উপস্থাপন করেন।

প্রতিযোগীরা তাদের পছন্দ মতো বিষয় উপস্থাপনার পাশাপাশি বিচারকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হন। চার ঘণ্টা এই আনন্দ আয়োজনের মধ্য দিয়ে নবীন শিল্পীদের প্রতিভা যাচাইয়ের পাশাপাশি দর্শকদের সঙ্গে কৌতুক রসে মেতে উঠেন সঞ্চালক।

ফাইনাল রাউন্ডের বিচারকের দায়িত্ব পালন করেন কবি ও লেখক আখতারুজ্জামান আজাদ, মত্স্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহফুজুর রহমান, প্যারাসাইটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. তিলক চন্দ্র নাথ, মৌলিক বিজ্ঞান ও ভাষা বিভাগের প্রভাষক ও সঙ্গীত বিশেষজ্ঞ রাহুল ভট্টাচার্য্য, মত্স্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ও বিশিষ্ট অভিনেতা সৈয়দ মাশেকুল বারী।

কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডা. মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিভার বড় প্ল্যাটফরম কৃষ্ণচূড়া। ২০০৯ সাল থেকে নবীনদের প্রতিভা অন্বেষণ ও বিকাশের লক্ষ্যে ‘ট্যালেন্ট হান্ট’ আয়োজন করে আসছি আমরা। তার ধারাবাহিকতায় নতুন রূপে আরো জাঁকজমকভাবে এবছর অনুষ্ঠিত হলো— ‘মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫’।

আয়োজকসূত্রে জানা যায়, খুব শীঘ্রই আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে মিস্টার এবং মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটিকে বিশেষ পুরস্কারে ভূষিত করা হবে। বিশেষ বিশেষ ক্যাটাগরিতে আরো কয়েকজনকে পুরস্কার ও সম্মাননা সনদ দেয়া হবে।

লেখক : মেমিতা মেমি


উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত