সর্বশেষ

  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু   বিদ্রোহী কমিটি গঠন নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের বিবৃতি   মিসবাহ সিরাজকে শুভেচ্ছা জানালেন নবগঠিত সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ   জমির উদ্দিন ভুলাই মেম্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল   বিশ্বনাথের দিঘলীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের নির্মাণ কাজ শুরু   রোহিঙ্গা শিশুদের সঙ্গে গল্প-খুনসুটিতে প্রিয়াংকা চোপড়া   ওসমানীতে ২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১   রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাইয়ের মৃত্যু   বনানীতে সমাহিত করা হবে তাজিন আহমেদকে   প্রকৌশলী আব্দুল কাদিরকে সংবর্ধনা   ফের সন্ত্রাসী সংগঠনের আখ্যা পেল বিএনপি   কুলাউড়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি   ‘ঈদের আগে জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ করতে হবে’

বিপিএল ২০১৭ সিলেট পর্ব : ক্রিকেট উন্মাদনায় মেতেছে সিলেটবাসী

প্রকাশিত : ২০১৭-১১-০৩ ০১:৩৫:২৮

অয়ন দাশ পুরকায়স্থ : শুক্রবার, ০৩ নভেম্বর ২০১৭ ॥ সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় ও জনপ্রিয় প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর।  এবার  বিপিএলের উদ্বোধনী ম্যাচ থেকে শুরু করে প্রথম পর্বের আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। 

প্রথমবারের মতো বিপিএলের খেলা আয়োজন করার সুযোগ পেয়ে ইতোমধ্যে নবসাজে সজ্জিত হয়েছে স্টেডিয়ামসহ আশপাশের এলাকা। সিলেটের সবার মধ্যেই কাজ করছে অন্য রকম এক আনন্দ। অধিকাংশ ক্রিকেটানুরাগীরাই এই সুখস্মৃতিকে আরো মধুর করে রাখতে চাইছে স্টেডিয়ামে বসে খেলা উপভোগ করে।

দুটি পাতা একটি কুঁড়ির দেশে এবারই প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএল এর আসর। ঘরের দল সিলেট সিক্সার্সও অংশ নিচ্ছে প্রথমবারের মত। নিজেদের দলের খেলা দেখতে তাই হুমড়ি খেয়ে পড়েছেন ভক্তরা। তবে চাহিদানুযায়ী মিলছে না টিকেট। তার পরিপ্রেক্ষিতে  ঘটেছে নানা অপ্রীতিকর ঘটনা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) থেকে টিকিট বিক্রি করা হবে এমনটাই কথা ছিল প্রথমে। কিন্তু গত সোমবার ব্যাংক থেকে জানানো হয় বিসিবির সাথে চুক্তি বাতিল হওয়ায় বিপিএলের টিকিট বিক্রি করছে না তারা। তাই সিলেট জেলা স্টেডিয়ামের ৪টি বুথে গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে টিকেট বিক্রি। টিকেট সংগ্রহের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। বিপিএলের টিকেট যেন সোনার হরিণ। তিনদিন ধরে একটি টিকেটের আশায় রাত ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত  দর্শকরা লাইনে দাঁড়িয়ে ছিলেন। কেউ পেয়েছেন, কেউ পাননি, অনেকের কপালে জুটেছে পুলিশের লাঠিচার্জ।

এদিকে, দর্শকরা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট না-পেলেও কালোবাজারে টিকিট মিলছে। টিকিট নিয়ে পুলিশ-দর্শকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। হামলা চালিয়ে স্টেডিয়ামের গøাস ভাংচুর করেছেন টিকিট ‘বঞ্চিত’ ক্ষুব্ধ দর্শকরা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মোট আসন সংখ্যা ১৮ হাজার । কিন্তু খেলা দেখতে আগ্রহী মানুষের সংখ্যা এর কয়েকগুণ।
কালোবাজারীরা টিকেট হাতিয়ে নিতে রাস্তার ভিখারি থেকে বাসার কাজে বুুয়াদের লাইনে এনে দাঁড় করিয়ে রেখেছিল। তবে অনেকেই বিপিএলের টিকিট নয়, তারা নিতে এসেছেন শুধুই টিকিট। কেউ চাচ্ছেন ইতালির টিকিট। আবার অনেকেই জানেন না কিসের টিকিট নিতে তারা এসেছেন। এদের সবাই মহিলা। টিকিটের এই হাহাকারে সুযোগে একটি চক্র জাল টিকিট ছড়িয়ে দিয়েছে সিলেটে। এই জাল টিকেট কিনে প্রতারিত হচ্ছেন সাধারণ ক্রীড়াপ্রেমীরা।

জানা গেছে, বিপিএলের আসল টিকিটের মতো দেখতে হুবহু জাল টিকেট সিলেটে ছড়িয়ে দিয়েছে একটি চক্র। ঢাকা থেকে প্রিন্ট করা ওইসব জাল টিকিট সিলেটে ছাড়ছে একটি সিন্ডিকেট। ওই সিন্ডিকেটের কাছ থেকে টিকিট কিনে ইতিমধ্যেই প্রতারিত হয়েছেন বেশ কিছু ক্রীড়াপ্রেমী। কালোবাজারিরা ফেসবুকে বিভিন্ন গ্রুপে টিকিট বিক্রির জন্য পোষ্ট দিয়ে যাচ্ছে, ২০০ টাকার টিকিট ১০০০ টাকা, ৪০০ টাকার টিকিট ১৫০০ টাকা, ৫০০ টাকার টিকিট ২০০০ টাকা, ২০০০ টাকার টিকিট ৩৫০০ টাকাতে তারা বিক্রি করছে। অনেক ক্রিটেক প্রেমী বাধ্য হয়েই এইসব টিকিট কিনতে হচ্ছে অধিক দামে। অনলাইনে টিকিট নেই। লাইনে দাঁড়িয়েও মিলছে না টিকেট। কি আর করা। এভাবেই কিনতে হচ্ছে তাদের টিকেট নামের সোনার হরিণ। তবে টিকিটের এই অবস্থাপনা ও হাহাকারের জন্য কর্তৃপক্ষকেই দায়ী করছেন সাধারণ দর্শকেরা।

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল জানান, ‘সিলেট আন্তর্জাতিক  ক্রিকেট স্টেডিয়ামে ধারণ ক্ষমতা প্রায় ১৮ হাজার। এর মধ্যে অনলাইন ও বুথ মিলেয়ে ১৫ হাজার টিকেট বিক্রি করা হবে। কিন্তু হাজার হাজার মানুষ টিকেট কিনতে চাইছে। তাই সবাইকে টিকিট দেয়া সম্ভব হচ্ছে না। আর মূলত বিপিএল গভর্নিং কাউন্সিল বিপিএলের টিকেটসহ যাবতীয় সব কিছু দেখভাল করছে। এখানে বিভাগীয় ক্রীড়া সংস্থার কোন দায়িত্ব নেই।’

চার নভেম্বর উদ্বোধনী ম্যাচে স্বাগতিক সিলেট সিক্সার্স এর বিপক্ষে নামবে রাজধানীর দল ঢাকা ডায়নামাইটস। আট নভেম্বর পর্যন্ত চারদিনে বিপিএলের সিলেট পর্বে মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ওডিপি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত