সর্বশেষ

  কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত   বৃটেন প্রবাসী বাঙালিরা বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করল ভাষাশহীদদের   উলালমহল পূর্বপাড়া একতা সমিতির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ   দক্ষিণ সুনামগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত   দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   বিশ্বনাথে ১০ মামলার আসামী ডাকাত আবুল গ্রেপ্তার   মাতৃভাষা দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার : আজও চালু হয়নি পাঠাগার ও মুক্তিযুদ্ধের সংগ্রহশালা   এমপি লিটন হত্যা : সুন্দরগঞ্জের সাবেক এমপি কাদের গ্রেপ্তার   শানে রিসালত মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা কাল   আরডিআরএস বাংলাদেশ শ্রীমঙ্গল ইউনিটের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ   বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   দক্ষিণ এশিয়ান সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইস্নাম রাজেশ   বাইসাইকেলে বরযাত্রা!   ‘শিশুদের নিজেদের সংস্কৃতির শিক্ষায় শিক্ষিত করতে হবে’   সিলেট জেলা ও মহানগর যুবদলের শ্রদ্ধাঞ্জলি নিবেদন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দক্ষিণ সুরমা ছাত্রলীগের সভা   মাতৃভাষা দিবস উপলক্ষে খাদিমনগর যুব কল্যাণ পরিষদের শ্রদ্ধাঞ্জলি

টিলাগড়ে ‘কিডস্ হেভেন’ আধুনিক শিশু স্কুলের উদ্বোধন

প্রকাশিত : ২০১৫-১১-২০ ১৯:৪৯:৪৩

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫ ॥ খেলার ছলে শিক্ষা, প্রযুক্তি আর আধুনিকতার সাথে শিক্ষা এই স্লোগানকে সামনে রেখে “কিডস্ হেভেন” আধুনিক শিশু স্কুলের যাত্রা শুরু হয়েছে। শুক্রবার ( ২০ নভেম্বর ) নগরীর টিলাগড় পয়েন্টে (সাবেক প্রত্যাশা কমিনিউটি সেন্টার) এই স্কুলের উদ্বোধন করা হয়। সিলেট এম.সি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ স্কুলটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্যে তিনি বলেন, আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর শিশু শিক্ষার  দ্বার বর্তমানে উম্মুক্ত হচ্ছে। কিডস্ হেভেন তারই ধারাবাহিকতার একটি অংশ।  বর্তমান যুগে শিশুর মস্তিষ্ক  বিকাশে আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা প্রতিষ্ঠানের কোন বিকল্প নেই।  কিডস্ হেভেন অভিভাবকদের সেই চাহিদা পূরণে সক্ষম হবে।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মকসুদ আলীর সভাপতিত্বে ও পুনম রায় এর পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  কিডস্ হেভেনের প্রতিষ্ঠাতা  পরিচালক ব্যাংকার খায়রুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এম.সি কলেজের উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি, সিলেট খাজাঞ্চি বাড়ি ইন্টারন্যাশনাল  স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্ণেল (অব:) নাজমুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ ও আব্দুর রকিব তুহিন, হাফিজ মজুমদার ট্রাস্টের সচিব রাজনীতিবিদ লোকমান উদ্দিন চৌধুরী, টিলাগড় পঞ্চায়েত কমিটির সভাপতি বিশিষ্ট মুরব্বি আজিজুর রহমান মানিক ও জকিগঞ্জ সরকারী কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ আব্দুল জব্বার।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক কাউন্সিলর নাজনীন আক্তার কণা, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ইকবাল হোসেন চৌধুরী, সহকারী অধ্যাপক শাহদাৎ হোসেন, সিলেট প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, দক্ষিণ সুরমা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মতিউর রহমান, বিশিষ্ট কবি ও লেখক বাছিত ইবনে হাবিব, সিলেট উইমেন্স মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ তাপাদার, বার্তাসংস্থা রয়টার্স এর সিলেট প্রতিনিধি সাংবাদিক রাজু আহমেদ, কিডস্ হেভেন একাডেমিক প্রধান সৈয়দা তামান্না  রহমান, আওয়ামী লীগ নেতা কেফায়েতুল কিবরিয়া চৌধুরী, আহমদুল হক চৌধুরী বেলাল, অধ্যক্ষ মঞ্জুরে মাওলা, অধ্যক্ষ আব্দুল হান্নান এবং মানবাধিকার নেতা মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে কিডস্ হেভেন এর মিশন এবং ভিশন নিয়ে একটি স্লাইড শো পরিবেশন করেন প্রিয়াংকা রায়।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এমওআর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত