সর্বশেষ

  হাওরবাসীর দুর্যোগ নিয়ে তামাশা করবেন না   “আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমার কোন চাওয়া পাওয়া নেই”   গোলাপগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শিক্ষার্থীর মৃত্যু   রশিদিয়া দাখিল মাদরাসায় বিশ্ব বই দিবস উদযাপন   এনইইউবিতে ‘ক্যারিয়ার ক্লাব’র যাত্রা শুরু   ধর্মপাশা সদর ইউনিয়নের বাজেট ঘোষণা   জামালগঞ্জে এক কিশোরীর দুই জন্ম নিবন্ধন: বাল্যবিবাহ সম্পন্ন, এলাকায় তোলপাড়   বিশ্বনাথে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালী   কাউন্সিলর আফতাবকে ৭নং ওয়ার্ড যুবলীগের সংর্বধনা   সব চেষ্টা ব্যর্থ, তলিয়ে গেল শনি: হাওরপাড়ে চলছে কৃষকের আহাজারি   হাওরের ক্ষতিগ্রস্ত পরিবার পাবে মাসে ৩০ কেজি চাল ও নগদ অর্থ   মহাজনী ও এনজিও ঋনের চাপ: সব হারিয়ে দিশেহারা হাওরবাসী   বাবাকে ছাপিয়ে যেতে চান টাইগার শ্রফ   বাজারে আসুসের তিন জেনফোন   সুনামগঞ্জে শনির হাওরের বাঁধে ৩টি স্থানে ভাঙন   মহামতি লেনিনের জন্মবার্ষিকীতে সিলেটে লাল পতাকা মিছিল   ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে   লাখাইয়ে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার   আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি সিলেটের সৈয়দা ইকবাল মান্দ বানু   শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে : সিলেটে খাদ্যমন্ত্রী

শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টা : বুয়েট শিক্ষার্থীর কারাদণ্ড

প্রকাশিত : ২০১৫-১১-১৪ ২৩:৪৪:৩১

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ১৪ নভেম্বর ২০১৫ ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে । সে অন্য একজনের বদলে প্রক্সি দিতে এসে ধরা পড়ে।

শাবি প্রক্টর অধ্যাপক মো. কামরুজ্জামান চৌধুরী জানান, ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়াকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে আটক করা হয়। অন্য এক জনের বদলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেয়ার সময় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ কেন্দ্র থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের একজন ম্যাজিস্ট্রেট, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর নেতৃত্বে প্রক্টরিয়াল কমিটি ও জালালাবাদ থানা পুলিশের প্রায় চার ঘন্টা যাবত ব্যাপক জিজ্ঞাসাবাদের পরে সে জানায়, সে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল-২ টার্ম-১ এর শিক্ষার্থী এবং একটি প্রতারক চক্রের সদস্য। এর আগে বেশ কয়েকটি বিশ^বিদ্যালয়ে সে এরকম জালিয়াতি করে পরীক্ষা দিয়ে আসছিল। তারিকুজ্জামান রনি নামে আনন্দমোহন কলেজের এক ভর্তিচ্ছুর হয়ে পরীক্ষা দিতে এসে নাসির আটক হয়।

প্রক্টরিয়াল সূত্র আরও জানায়, নাসিরের সঙ্গে জড়িত ওই চক্রের আরও দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন কবি নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী সজীব ও বুয়েটের শিক্ষার্থী অনির্বাণ। এ ঘটনায় সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জিয়াউল ইসলাম তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেন।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত