সর্বশেষ

  বাগবাড়িতে শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভু আখড়ার পুনঃনির্মাণ কাজের উদ্বোধন   কলকাতায় সম্মাননা পাচ্ছেন রাজ্জাক   জাকির হোসেনের সহায়তায় ব্রেইন টিউমারে আক্রান্ত রুমা ভারতে : চলতি সপ্তাহে অপারেশন   ভাস্কর্য অপসারণ ও শিক্ষক গ্রেফতারের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ   ভয়াবহ বিস্ফোরণ সাভারের ‘জঙ্গি আস্তানায়’   আর্জেন্টিনার কোচ সাম্পাওলিই   সাভারে ‘জঙ্গি আস্তানা’, পৌঁছেছে বোমা নিষ্ক্রিয়কারী দল   ডাব দেবে গরমে সতেজ অনুভূতি   কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ওসি   গর্বিত রুনা লায়লা   হুমকিতে হাকালুকি হাওর এলাকার শিক্ষার্থীদের শিক্ষাজীবন   বড়লেখায় চেয়ারম্যান কল্যাণ ট্রাস্টের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা   আবু সাঈদ হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে জাউয়ায় মানববন্ধন   আমাদের পরিচয় ঢাকা পড়ে গেছে বিদেশি পরিচয়ে : এম.এ মান্নান   ইসলামী ব্যাংকের সিলেট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত   সহায়তার হাতে মলিন মুখে খুশির ঝিলিক   সুতাংয়ের ভূয়া ডা. বেলালকে গ্রেফতারের দাবি   জকিগঞ্জে এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা   জগন্নাথপুরে আইডিয়াল ভিলেজ ফোরামের আত্মপ্রকাশ ও ইফতার সামগ্রী বিতরণ   মৌলভীবাজারে বৃদ্ধের লাশ উদ্ধার

শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টা : বুয়েট শিক্ষার্থীর কারাদণ্ড

প্রকাশিত : ২০১৫-১১-১৪ ২৩:৪৪:৩১

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ১৪ নভেম্বর ২০১৫ ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে । সে অন্য একজনের বদলে প্রক্সি দিতে এসে ধরা পড়ে।

শাবি প্রক্টর অধ্যাপক মো. কামরুজ্জামান চৌধুরী জানান, ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়াকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে আটক করা হয়। অন্য এক জনের বদলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেয়ার সময় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ কেন্দ্র থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের একজন ম্যাজিস্ট্রেট, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর নেতৃত্বে প্রক্টরিয়াল কমিটি ও জালালাবাদ থানা পুলিশের প্রায় চার ঘন্টা যাবত ব্যাপক জিজ্ঞাসাবাদের পরে সে জানায়, সে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল-২ টার্ম-১ এর শিক্ষার্থী এবং একটি প্রতারক চক্রের সদস্য। এর আগে বেশ কয়েকটি বিশ^বিদ্যালয়ে সে এরকম জালিয়াতি করে পরীক্ষা দিয়ে আসছিল। তারিকুজ্জামান রনি নামে আনন্দমোহন কলেজের এক ভর্তিচ্ছুর হয়ে পরীক্ষা দিতে এসে নাসির আটক হয়।

প্রক্টরিয়াল সূত্র আরও জানায়, নাসিরের সঙ্গে জড়িত ওই চক্রের আরও দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন কবি নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী সজীব ও বুয়েটের শিক্ষার্থী অনির্বাণ। এ ঘটনায় সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জিয়াউল ইসলাম তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেন।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত