সর্বশেষ

  প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা বরকতপুরী আর নেই   সিলেট বিভাগের প্রথম দুই শহীদের কবরে শ্রদ্ধাঞ্জলি   ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি   সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধাঞ্জলি অর্পণ   দিরাইয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন   “দেশের উন্নয়নে আলেম-উলামাসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে”   আফসর খান রাত্রিকালিন মিনি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন   বিজয় দিবসে সিলেট মহানগর যুবলীগের শ্রদ্ধাঞ্জলি   বিজয়ানন্দে রঙিন সিলেট: শ্রদ্ধাভরে বীর শহীদদের স্মরণ   শাবিতে ৭ম ব্যাচের পুনর্মিলনী ২২ ডিসেম্বর   চৌধুরী মইনুদ্দিনকে দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকরের দাবি   সহকারি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন: বেতন স্কেল নির্ধারণের দাবি   শায়েস্তাগঞ্জে দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের প্রচারণা তুঙ্গে   বঙ্গবন্ধু কন্যা ভাতের বদলে আলু খাওয়াবেন না : এমপি মানিক   বিশ্বম্ভরপুরের রাজাপাড়া স্মৃতিসৌধে পুষ্পস্তপক অর্পণ   জকিগঞ্জে শিক্ষার্থীর অসুস্থ বাবার চিকিৎসার খবর নিলেন হুইপ সেলিম   এসপি হিসেবে পদোন্নতি পেলেন সিলেটের সুনন্দা রায়   বিশ্বনাথ থেকে ৪ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার   আজ মহান বিজয় দিবস   দণ্ডিত রাগীব আলীর বন্দনায় পিপি মিসবাহ!

শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টা : বুয়েট শিক্ষার্থীর কারাদণ্ড

প্রকাশিত : ২০১৫-১১-১৪ ২৩:৪৪:৩১

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ১৪ নভেম্বর ২০১৫ ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে । সে অন্য একজনের বদলে প্রক্সি দিতে এসে ধরা পড়ে।

শাবি প্রক্টর অধ্যাপক মো. কামরুজ্জামান চৌধুরী জানান, ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়াকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে আটক করা হয়। অন্য এক জনের বদলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেয়ার সময় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ কেন্দ্র থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের একজন ম্যাজিস্ট্রেট, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর নেতৃত্বে প্রক্টরিয়াল কমিটি ও জালালাবাদ থানা পুলিশের প্রায় চার ঘন্টা যাবত ব্যাপক জিজ্ঞাসাবাদের পরে সে জানায়, সে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল-২ টার্ম-১ এর শিক্ষার্থী এবং একটি প্রতারক চক্রের সদস্য। এর আগে বেশ কয়েকটি বিশ^বিদ্যালয়ে সে এরকম জালিয়াতি করে পরীক্ষা দিয়ে আসছিল। তারিকুজ্জামান রনি নামে আনন্দমোহন কলেজের এক ভর্তিচ্ছুর হয়ে পরীক্ষা দিতে এসে নাসির আটক হয়।

প্রক্টরিয়াল সূত্র আরও জানায়, নাসিরের সঙ্গে জড়িত ওই চক্রের আরও দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন কবি নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী সজীব ও বুয়েটের শিক্ষার্থী অনির্বাণ। এ ঘটনায় সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জিয়াউল ইসলাম তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেন।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত