সর্বশেষ

  তথ্যপ্রযুক্তি আইনে তাজ রহমানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল   বাংলাদেশ ব্যাংক সিবিএ আঞ্চলিক কমিটির কাঙ্গালী ভোজ   বিদেশী রিভলবারসহ সুনামগঞ্জে সন্ত্রাসী গ্রেপ্তার   কৃষি অর্থনীতির গ্রাজুয়েটদের ন্যায্য অধিকারের দাবিতে সিকৃবিতে মানববন্ধন   দুস্থ ও অসহায়দের মধ্যে নোলকের খাদ্য সামগ্রী বিতরণ   ফেঞ্চুগঞ্জে বিচারপতির বাড়িসহ দুটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি   ২০০ গোলের মাইলফলকে ওয়েইন রুনি   স্বামীর আগে স্ত্রী হাঁটায় ডিভোর্স!   মেসিও ছাড়ছেন বার্সেলোনা!   নারায়ণগঞ্জের সাত খুন : আপিলের রায় পড়া শুরু   জাতীয় শোক দিবসে ওয়েস্ট মিডলসেক্স আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাউথঅল, (যুক্তরাজ্য) এর আলোচনা সভা ও দোয়া মাহফিল   আমাকে হুমকি দিয়ে লাভ নেই : প্রধানমন্ত্রী   পেট্রলবোমায় হতাহতদের পরিবারকে প্রধানমন্ত্রীর চেক প্রদান আজ   ২১শে আগস্ট উপলক্ষে শাবি ছাত্রলীগের মানববন্ধন   দর্শনার্থীরা ঈদের আনন্দের সাথে মেলার আনন্দ যোগ করতে চান   উধাও হচ্ছে অপরাধীদের ছবি : হালনাগাদ হয়না থানার ক্রাইম বোর্ড   হবিগঞ্জে শিশু ধর্ষণ মামলায় ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড   জাফলং থেকে বিদেশী মদসহ গ্রেফতার ১   দক্ষিণ সুরমা থেকে ছিনতাইকারী গ্রেফতার   সিলেটের দুর্ধর্ষ অপরাধী ছাত্রদল ক্যাডার নাবিল কারাগারে

শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টা : বুয়েট শিক্ষার্থীর কারাদণ্ড

প্রকাশিত : ২০১৫-১১-১৪ ২৩:৪৪:৩১

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ১৪ নভেম্বর ২০১৫ ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে । সে অন্য একজনের বদলে প্রক্সি দিতে এসে ধরা পড়ে।

শাবি প্রক্টর অধ্যাপক মো. কামরুজ্জামান চৌধুরী জানান, ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়াকালে নাসির হোসেন নামে বুয়েটের এক শিক্ষার্থীকে আটক করা হয়। অন্য এক জনের বদলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেয়ার সময় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ কেন্দ্র থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের একজন ম্যাজিস্ট্রেট, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর নেতৃত্বে প্রক্টরিয়াল কমিটি ও জালালাবাদ থানা পুলিশের প্রায় চার ঘন্টা যাবত ব্যাপক জিজ্ঞাসাবাদের পরে সে জানায়, সে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল-২ টার্ম-১ এর শিক্ষার্থী এবং একটি প্রতারক চক্রের সদস্য। এর আগে বেশ কয়েকটি বিশ^বিদ্যালয়ে সে এরকম জালিয়াতি করে পরীক্ষা দিয়ে আসছিল। তারিকুজ্জামান রনি নামে আনন্দমোহন কলেজের এক ভর্তিচ্ছুর হয়ে পরীক্ষা দিতে এসে নাসির আটক হয়।

প্রক্টরিয়াল সূত্র আরও জানায়, নাসিরের সঙ্গে জড়িত ওই চক্রের আরও দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন কবি নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী সজীব ও বুয়েটের শিক্ষার্থী অনির্বাণ। এ ঘটনায় সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জিয়াউল ইসলাম তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেন।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত