সর্বশেষ

  কমলগঞ্জে গুরু নীলেশ্বর মুখার্জী স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন   জৈন্তাপুরে ‘বিশ্ব যক্ষ্মা দিবস’ পালিত   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা   ‘আতিয়া মহল’ থেকে জঙ্গিদের হুঙ্কার : ‘আমরা আল্লাহর রাস্তায় আছি, তোমরা শয়তানের রাস্তায় অাছো’   মেসির একমাত্র গোলে চিলির হার   উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে ব্রাজিলের জয়   দক্ষিণ সুরমার শিববাড়িতে যেভাবে খোঁজ মিললো জঙ্গি আস্তানার!   ময়মনসিংহে ট্রাক উল্টে নিহত ১০   দক্ষিণ সুরমার শিববাড়িতে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে অভিযানের প্রস্তুতি   দক্ষিণ সুরমার ‘আতিয়া মহল’ ও পাশের ভবনে থাকতেন ৩ পুলিশ   সরিয়ে নেওয়া হয়েছে দক্ষিণ সুরমার ‘আতিয়া মহল’র বাসিন্দাদের   জানুয়ারিতে স্বামী-স্ত্রী পরিচয়ে ‘আতিয়া মহল’র বাসাটি ভাড়া নেয় জঙ্গিরা   দক্ষিণ সুরমায় অভিযানে অংশ নিতে ঢাকা থেকে আসছে সোয়াত   দক্ষিণ সুরমায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে বাড়ি ঘেরাও   বাংলাদেশ ব্যাংক ভবনে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন   সাউথ এশিয়ায় সন্ত্রাস বন্ধে লন্ডনে পাকিস্তান হাইকমিশন ঘেরাও   জাতীয় যক্ষ্মা দিবস উপলক্ষ্যে যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি   ‘শিশুদের বইপত্রের সাথে পরিচয় করিয়ে দিতে হবে’   সিলেটে উদ্বোধন হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা   জগন্নাথপুরে হত্যা মামলার আসামি গ্রেফতার

শাবিপ্রবিতে এ ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৫-১১-১৪ ১৪:৪৬:৪২

শাবিপ্রবি প্রতিনিধি : শনিবার, ১৪ নভেম্বর ২০১৫ ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়।

এবারের ভর্তি পরীক্ষায় মোট ১৪৪৮ আসনের বিপরীতে ৪১,২৮৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। প্রতি আসনের বিপরীতে লড়ছে ২৯ জন শিক্ষার্থী।

‘এ’ ইউনিটে  বিজ্ঞান, মানবিক ও বানিজ্য বিভাগের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। এতে মোট ৬১৩ আসনের বিপরীতে অংশ নিচ্ছে ১৫,৯৬৭ শিক্ষার্থী। ফলে প্রতি আসনের বিপরীতে ২৬ জন পরীক্ষার্থী লড়াই করছে।

এই ইউনিটে বিজ্ঞান, মানবিক ও বানিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য যথাক্রমে ২২০টি, ৩১০ এবং ৮৩টি আসন সংরক্ষিত রয়েছে। এ ইউনিটের বিভাগগুলির মধ্যে ব্যবসা প্রশাসন, ইংরেজী, অর্থনীতি, লোকপ্রশাসনসহ মোট ৯টি বিষয় রয়েছে।

এছাড়া দুপুর আড়াইটা থেকে ‘বি’ ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১১টায় কেন্দ্র পরিদর্শনে যান উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন উপাচার্য।

উত্তরপূর্ব২৪ডটকম/এসএস/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত