সর্বশেষ

  নব্য জেএমবি’র সমন্বয়ক জঙ্গি মুসা সিলেটের আতিয়া মহলে!   আতিয়া মহলের পাশের ভবন থেকে নারী ও শিশুসহ উদ্ধার ৬   শিববাড়িতে আবারও সকাল থেকে গুলি-বিস্ফোরণের শব্দ   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন   দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত   বিবিআইএস’র স্বাধীনতা দিবস উদযাপন ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ   আতঙ্ক-উৎকণ্ঠা আর দিনভর পটাস-পটাস, ধিড়িম-ধাড়িম   রশিদিয়া দাখিল মাদরাসায় স্বাধীনতা দিবস উদযাপন   শাবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   আবাহনী ক্রীড়া চক্রের সভাপতিকে সংবর্ধনা   পশ্চিম সদর উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   শহরতলীর ‘দি সান মুন মেরিট হোম’র উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন   স্বাধীনতার পরাজিত শত্রুরা দেশকে নিয়ে এখনো গভীর ষড়যন্ত্রে লিপ্ত: শফিকুর রহমান চৌধুরী   শ্রীলঙ্কার ক্রিকেট টিম বাসে হামলায় জড়িত জঙ্গি নিহত   মাধবপুরে ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার   স্বাধীনতা দিবসে মহানগর আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পণ   আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’: ২ জঙ্গি নিহত, অভিযান চলবে   মাধবপুরে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন   মহান স্বাধীনতা দিবসে কমলগঞ্জে ছাত্রলীগের পুস্পস্তবক অর্পন   মহান স্বাধীনতা দিবসে প্লাটুন টুয়েলভ এর শ্রদ্ধাঞ্জলী

চলছে শাবির ভর্তি পরীক্ষা

প্রকাশিত : ২০১৫-১১-১৪ ১০:৪৮:৪৪

শাবি প্রতিনিধি : শনিবার, ১৪ নভেম্বর ২০১৫ ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা চলছে। (আজ) শনিবার সকাল সাড়ে ৯টায় 'এ' ইউনিট পরীক্ষা শুরু হয়েছে। দুপুর আড়াইটায় 'বি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে ভর্তি পরীক্ষার কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এই বছর বিশ্ববিদ্যালয়ে দুইটি ইউনিটে মোট ১৪৩০ আসনের বিপরীতে ৪১২৮৫ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ২৯ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। ‘এ’ ইউনিটে ৬০০ আসনের বিপরীতে ১৫৯৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছে। এছাড়া ‘বি’ ইউনিটে ৮৩০ আসনের বিপরীতে ২৫২১৮ জন শিক্ষার্থীআবেদন করেছে।

ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে শাবিতে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা, বিশৃঙ্খলা রোধে ক্যাম্পাসে সব ধরণের মিছিল, সমাবেশ, শোডাউন, ব্যানার, পোস্টারে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এছাড়াও ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা বলেন, সিলেট শহরে কঠোর নিরাপত্তাসহ পরীক্ষা সংক্রান্ত সকল গুরুত্বপূর্ণ স্থানগুলো সিসিটিভির আওতায় আনা হয়েছে। দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত ও প্রক্টরদের তৎপরতাও থাকবে বলে জানান তিনি।

পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ, চীপ সম্মিলিত ডিবাইস, এটিএমকার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ভারী কলম, বোতামসহ নিয়ম বহির্ভূত কোন ডিভাইস আনা ও ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এদিকে, বিশৃঙ্খলারোধে পরীক্ষার দিন ক্যাম্পাসে সকল ধরনের মিছিল, সভা-সমাবেশ নিষিদ্ধের পাশাপাশি ক্যাম্পাসে ব্যানার, পোস্টার, কোন সংগঠনের টেন্ট প্রদান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

উত্তরপূর্ব২৪ডটকম/এসএস/টিআই-আর




এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত