সর্বশেষ

  হাওরবাসীর দুর্যোগ নিয়ে তামাশা করবেন না   “আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমার কোন চাওয়া পাওয়া নেই”   গোলাপগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শিক্ষার্থীর মৃত্যু   রশিদিয়া দাখিল মাদরাসায় বিশ্ব বই দিবস উদযাপন   এনইইউবিতে ‘ক্যারিয়ার ক্লাব’র যাত্রা শুরু   ধর্মপাশা সদর ইউনিয়নের বাজেট ঘোষণা   জামালগঞ্জে এক কিশোরীর দুই জন্ম নিবন্ধন: বাল্যবিবাহ সম্পন্ন, এলাকায় তোলপাড়   বিশ্বনাথে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালী   কাউন্সিলর আফতাবকে ৭নং ওয়ার্ড যুবলীগের সংর্বধনা   সব চেষ্টা ব্যর্থ, তলিয়ে গেল শনি: হাওরপাড়ে চলছে কৃষকের আহাজারি   হাওরের ক্ষতিগ্রস্ত পরিবার পাবে মাসে ৩০ কেজি চাল ও নগদ অর্থ   মহাজনী ও এনজিও ঋনের চাপ: সব হারিয়ে দিশেহারা হাওরবাসী   বাবাকে ছাপিয়ে যেতে চান টাইগার শ্রফ   বাজারে আসুসের তিন জেনফোন   সুনামগঞ্জে শনির হাওরের বাঁধে ৩টি স্থানে ভাঙন   মহামতি লেনিনের জন্মবার্ষিকীতে সিলেটে লাল পতাকা মিছিল   ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে   লাখাইয়ে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার   আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি সিলেটের সৈয়দা ইকবাল মান্দ বানু   শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে : সিলেটে খাদ্যমন্ত্রী

শাবির ভর্তি পরীক্ষা শনিবার : বিশৃঙ্খলা রোধে কঠোর প্রশাসন

প্রকাশিত : ২০১৫-১১-১৩ ১৯:৪৫:৩১

শাবি প্রতিনিধি : শুক্রবার, ১৩ নভেম্বর ২০১৫ ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা আজ। সকাল সাড়ে ৯টায় 'এ' ইউনিট ও দুপুর আড়াইটায় 'বি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে শাবিতে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা, বিশৃঙ্খলা রোধে ক্যাম্পাসে সব ধরণের মিছিল, সমাবেশ, শোডাউন, ব্যানার, পোস্টারে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এছাড়াও ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এই বছর বিশ্ববিদ্যালয়ে দুইটি ইউনিটে মোট ১৪৩০ আসনের বিপরীতে ৪১২৮৫ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ২৯ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। ‘এ’ ইউনিটে ৬০০ আসনের বিপরীতে ১৫৯৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছে। এছাড়া ‘বি’ ইউনিটে ৮৩০ আসনের বিপরীতে ২৫২১৮ জন শিক্ষার্থীআবেদন করেছে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করে অথবা ০১৫৫৫৫৫৫০০১-৬ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

উত্তরপূর্ব২৪ডটকম/এসএস/এমওআর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত