সর্বশেষ

  একটি শিশুকে ঘিরে ফায়ার সার্ভিসের গাড়ি ও উৎসুক জনতা   বাবুল আখতার স্মরণে আরামবাগ ব্লক আওয়ামী লীগের দোয়া মাহফিল   ‘অভিযাত্রী’ শায়েস্তাগঞ্জ শাখার আত্মপ্রকাশে শিশু-কিশোরদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ   প্রবাসীরা অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন   মলাটের যাত্রা শুরু   আজ সুনামগঞ্জে দু’দিনের সফরে আসছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান   শিক্ষকদের ন্যায্য দাবি আওয়ামী লীগ সরকার পূরণ করবে : কামরান   ছাতক পৌরসভায় ২৬ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে   দীর্ঘ ১৫ বছর পর আসছে ওসমানীনগর উপজেলা ছাত্রলীগের কমিটি   মেয়াদ পূর্ণ করে বিদায়, উপাচার্যবিহীন শাবি   ‘সরকারের পাশাপাশি, বিত্তশালী ও প্রবাসীরা বন্যার্তদের পাশে দাড়িয়ে মহত্বের স্বাক্ষর রেখেছেন’   দক্ষিণ সুরমায় ছাত্রলীগ নেতা ‘ফাহিম স্মৃতি পরিষদ’র অনুষ্ঠানে গোলাগুলি: আহত ২   সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনসম্মুখে তুলে ধরতে হবে: আশফাক আহমদ   সরকার হাওর-দুর্যোগ মোকাবেলা ও কৃষকের স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ : ড. জয়া সেনগুপ্তা   সিলেট জেলা শিক্ষক সমিতির উদ্যোগে অসুস্থ শফিউলকে অনুদান প্রদান   ফেঞ্চুগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনে মানিকোনা উন্নয়ন সংস্থা ইউকে’র অনুদান প্রদান   চুনারুঘাটে সাপের কামড়ে যুবতীর মৃত্যু   বালাগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি গঠন   মাধবপুরে জাপার উপজেলা ও পৌর কমিটি অনুমোদন   সিলেটে ‘দ্যা সামিট অফ মেলোডি’ কনসার্টে মঞ্চ মাতালো অরফিয়াস ও ব্যান্ড 'লালন'

নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৫-১১-১৩ ১৯:৩৮:৩৩

নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট-এর বৃত্তি প্রাপ্ত কৃতী মণিপুরী শিক্ষার্থীদেও সাথে সম্মানিত অতিথিরা।

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ১৩ নভেম্বর ২০১৫ ॥ নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের উদ্যোগে ২০১৫ সনের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং ‘এ’ গ্রেড প্রাপ্ত কৃতী মণিপুরী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠান শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১১ টায় নগরীর লালাদীঘিরপাড়স্থ ট্রাস্টের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারীনেত্রী বাংলাদেশ মণিপুরী মহিলা সমিতির সভানেত্রী এস রীনা দেবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিপুরী ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সভাপতি এ কে শেরাম।

নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট’র চেয়ারম্যান এডভোকেট এস সি সিনহার সভাপতিত্বে ও উন্নয়নকর্মী নোংপকলৈ সিনহার উপস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য দেন- ট্রাস্ট’র সেক্রেটারি লাইশ্রম মালা দেবী। শুভেচ্ছা বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষন সিংহ, মণিপুরী কালচারাল কমপ্লেক্সের সদস্য সচিব রবিকিরণ সিংহ রাজেশ, মৌলভীবাজার মণিপুরী সমিতির সাধারণ সম্পাদক কুঞ্জেশ্বর সিংহ, বিশিষ্ট সমাজসেবী মোইরাংথেম ক্ষীর সিংহ, সমাজসেবী সমরেন্দ্র সিংহ, অভিভাবকদেও পক্ষ থেকে সোনামনি সিংহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান বিশ্ব প্রতিযোগিতার যুগ। এ যুগে প্রতিযোগিতা করে মাথা উচু করে বাঁচতে হলে আমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। এ লক্ষ্য অর্জনের জন্য ও  শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করতেই এ বৃত্তি চালু হয়েছে। শিক্ষার্থীরা সকল বাঁধা, অসাধ্যকে জয় করে প্রগতির দিকে ধাবিত হলেই দেশ জাতির উন্নয়ন সম্ভব। সেজন্য সুশিক্ষার বিকল্প নেই।
 
সভাপতির বক্তব্যে নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট’র চেয়ারম্যান এডভোকেট এস সি সিনহা বলেন, মণিপুরী সমাজের আর্থসামাজিক, শিক্ষা,সংস্কৃতি উন্নয়নে নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে। শিক্ষা লাভের ক্ষেত্রে শিক্ষার্থীদের যেকোন সমস্যা সমাধানে এ ট্রাষ্ট সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের মধ্য থেকে অনুভুতি প্রকাশ করেন তাওরেম রাহুল সিংহ ও নীলাঞ্জনা শর্মা রাখি। অনুষ্ঠানে মোট ১৯ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এমওআর


এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত