সর্বশেষ

  নব্য জেএমবি’র সমন্বয়ক জঙ্গি মুসা সিলেটের আতিয়া মহলে!   আতিয়া মহলের পাশের ভবন থেকে নারী ও শিশুসহ উদ্ধার ৬   শিববাড়িতে আবারও সকাল থেকে গুলি-বিস্ফোরণের শব্দ   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন   দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত   বিবিআইএস’র স্বাধীনতা দিবস উদযাপন ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ   আতঙ্ক-উৎকণ্ঠা আর দিনভর পটাস-পটাস, ধিড়িম-ধাড়িম   রশিদিয়া দাখিল মাদরাসায় স্বাধীনতা দিবস উদযাপন   শাবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   আবাহনী ক্রীড়া চক্রের সভাপতিকে সংবর্ধনা   পশ্চিম সদর উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   শহরতলীর ‘দি সান মুন মেরিট হোম’র উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন   স্বাধীনতার পরাজিত শত্রুরা দেশকে নিয়ে এখনো গভীর ষড়যন্ত্রে লিপ্ত: শফিকুর রহমান চৌধুরী   শ্রীলঙ্কার ক্রিকেট টিম বাসে হামলায় জড়িত জঙ্গি নিহত   মাধবপুরে ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার   স্বাধীনতা দিবসে মহানগর আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পণ   আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’: ২ জঙ্গি নিহত, অভিযান চলবে   মাধবপুরে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন   মহান স্বাধীনতা দিবসে কমলগঞ্জে ছাত্রলীগের পুস্পস্তবক অর্পন   মহান স্বাধীনতা দিবসে প্লাটুন টুয়েলভ এর শ্রদ্ধাঞ্জলী

নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৫-১১-১৩ ১৯:৩৮:৩৩

নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট-এর বৃত্তি প্রাপ্ত কৃতী মণিপুরী শিক্ষার্থীদেও সাথে সম্মানিত অতিথিরা।

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ১৩ নভেম্বর ২০১৫ ॥ নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের উদ্যোগে ২০১৫ সনের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং ‘এ’ গ্রেড প্রাপ্ত কৃতী মণিপুরী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠান শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১১ টায় নগরীর লালাদীঘিরপাড়স্থ ট্রাস্টের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারীনেত্রী বাংলাদেশ মণিপুরী মহিলা সমিতির সভানেত্রী এস রীনা দেবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিপুরী ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সভাপতি এ কে শেরাম।

নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট’র চেয়ারম্যান এডভোকেট এস সি সিনহার সভাপতিত্বে ও উন্নয়নকর্মী নোংপকলৈ সিনহার উপস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য দেন- ট্রাস্ট’র সেক্রেটারি লাইশ্রম মালা দেবী। শুভেচ্ছা বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষন সিংহ, মণিপুরী কালচারাল কমপ্লেক্সের সদস্য সচিব রবিকিরণ সিংহ রাজেশ, মৌলভীবাজার মণিপুরী সমিতির সাধারণ সম্পাদক কুঞ্জেশ্বর সিংহ, বিশিষ্ট সমাজসেবী মোইরাংথেম ক্ষীর সিংহ, সমাজসেবী সমরেন্দ্র সিংহ, অভিভাবকদেও পক্ষ থেকে সোনামনি সিংহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান বিশ্ব প্রতিযোগিতার যুগ। এ যুগে প্রতিযোগিতা করে মাথা উচু করে বাঁচতে হলে আমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। এ লক্ষ্য অর্জনের জন্য ও  শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করতেই এ বৃত্তি চালু হয়েছে। শিক্ষার্থীরা সকল বাঁধা, অসাধ্যকে জয় করে প্রগতির দিকে ধাবিত হলেই দেশ জাতির উন্নয়ন সম্ভব। সেজন্য সুশিক্ষার বিকল্প নেই।
 
সভাপতির বক্তব্যে নীলিমা-এস সি সিনহা ট্রাস্ট’র চেয়ারম্যান এডভোকেট এস সি সিনহা বলেন, মণিপুরী সমাজের আর্থসামাজিক, শিক্ষা,সংস্কৃতি উন্নয়নে নীলিমা-এস সি সিনহা ট্রাস্টের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে। শিক্ষা লাভের ক্ষেত্রে শিক্ষার্থীদের যেকোন সমস্যা সমাধানে এ ট্রাষ্ট সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের মধ্য থেকে অনুভুতি প্রকাশ করেন তাওরেম রাহুল সিংহ ও নীলাঞ্জনা শর্মা রাখি। অনুষ্ঠানে মোট ১৯ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এমওআর


এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত