সর্বশেষ

  প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা বরকতপুরী আর নেই   সিলেট বিভাগের প্রথম দুই শহীদের কবরে শ্রদ্ধাঞ্জলি   ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি   সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধাঞ্জলি অর্পণ   দিরাইয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন   “দেশের উন্নয়নে আলেম-উলামাসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে”   আফসর খান রাত্রিকালিন মিনি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন   বিজয় দিবসে সিলেট মহানগর যুবলীগের শ্রদ্ধাঞ্জলি   বিজয়ানন্দে রঙিন সিলেট: শ্রদ্ধাভরে বীর শহীদদের স্মরণ   শাবিতে ৭ম ব্যাচের পুনর্মিলনী ২২ ডিসেম্বর   চৌধুরী মইনুদ্দিনকে দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকরের দাবি   সহকারি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন: বেতন স্কেল নির্ধারণের দাবি   শায়েস্তাগঞ্জে দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের প্রচারণা তুঙ্গে   বঙ্গবন্ধু কন্যা ভাতের বদলে আলু খাওয়াবেন না : এমপি মানিক   বিশ্বম্ভরপুরের রাজাপাড়া স্মৃতিসৌধে পুষ্পস্তপক অর্পণ   জকিগঞ্জে শিক্ষার্থীর অসুস্থ বাবার চিকিৎসার খবর নিলেন হুইপ সেলিম   এসপি হিসেবে পদোন্নতি পেলেন সিলেটের সুনন্দা রায়   বিশ্বনাথ থেকে ৪ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার   আজ মহান বিজয় দিবস   দণ্ডিত রাগীব আলীর বন্দনায় পিপি মিসবাহ!

রাইজ স্কুলের শিক্ষা কার্যক্রমে অভিভূত বিট্রিশ এমপি রুশনারা

প্রকাশিত : ২০১৭-০৯-২১ ০০:২৮:৪৭

আপডেট : ২০১৭-০৯-২১ ০০:৩৩:১২

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭ ॥ সিলেট নগরীর পশ্চিম সুবিদবাজারে ‘রয়েল ইন্সটিটিউট অব স্মার্ট এডুকেশন (রাইজ)’-স্কুলের শিক্ষা কার্যক্রম দেখে অভিভূত হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত ও সংসদ সদস্য রুশনারা আলী।
বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে স্কুলের ক্যাম্পাস পরিদর্শনে এসে বাংলাদেশী বংশদুত এই এমপি বলেন- “রাইজ স্কুলের শিক্ষা কার্যক্রম দেখে আমি অভিভ‚ত। সামগ্রীকভাবে এই প্রতিষ্ঠানের কার্যক্রম ব্রিটিশ স্ট্যান্ডার্ট- বলেও যোগ করেন তিনি।”
সিলেটের শিক্ষার্থীরা এখান থেকে আন্তর্জাতিক শিক্ষাঙ্গনের সমপর্যায়ের শিক্ষা পাচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন- “আগামীতে রাইজ স্কুলের সাথে তার নির্বাচনী আসন বেথনাল গ্রিণ বোর-বিভিন্ন শিক্ষা কার্যক্রমের সাথে টুইনিং প্রজেক্ট করার যায় কিনা, অথবা সেখানকার শিক্ষকদের মাধ্যমে এখানে ক্লাস নেয়ার ব্যবস্থা করা যায় কিনা তা নিয়ে ভাবছেন।”
এছাড়া তিনি স্কুলের বৃত্তি চালু করার অনুরোধ করেন। এ ব্যাপারে প্রবাসী বাংলাদেশিরাও স্পন্সরশীপে আগ্রহী রয়েছে বলেও উল্লেখ করেন তিনি। তাছাড়া প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের অভিনন্দন জানান তিনি।
এদিকে, স্কুল ক্যাম্পাসের বিভিন্ন শ্রেণী কক্ষ ঘুরে দেখান ‘রাইজ’ স্কুলের প্রিন্সিপাল ডরেট ওয়াট। এসময় সাথে ছিলেন- ব্রিটিশ হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার মি. ডেভিট অ্যাসলী, ব্রিটিশ হাই কমিশনের হেড (ডিআইটি) রোজিনা হাসান, বারাকা গ্রুপের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী, সহ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী, ভাইস চেয়ারম্যান এহসানুল কবির চৌধুরী, প্রকল্প পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, ইউরোকিডস স্কুলের প্রিন্সিপাল রুশিনা চৌধুরী।
পরে স্কুলের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রুশনারা আলী। উপস্থাপনা করেন- জিনাত মোস্তফা।
উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত