সর্বশেষ

  ছাত্রলীগ নেতা শাহিন এবং আসিফের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল   অধিনায়কত্বের 'হাফ সেঞ্চুরি' মাশরাফির   শেখ হাসিনাকে জাতিসংঘ মহাসচিবের ফোন, ধন্যবাদ জ্ঞাপন   দু’দিন বৃষ্টির পর শুরু হচ্ছে স্বাভাবিক জীবনধারা   জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ   রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন   সুনামগঞ্জের হাওরে ট্রলারডুবি, যুবলীগ নেতার মৃত্যু   শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আওয়ামী লীগ এখন আরো সংগঠিত : গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী   ছাতকে দুর্ধর্ষ ডাকাতি ২০ লাখ টাকার মালামাল লুট : গৃহকর্তা আহত   ছহুল হোসাইনকে নিয়ে সিলেট আওয়ামী লীগে চাপা উত্তেজনা   কুলাউড়ায় সাংবাদিক চয়ন জামানের ১ম মৃত্যুবার্ষিকী পালিত   শীঘ্রই বিশ্বনাথ উপজেলাকে পৌরসভা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী : বিশ্বনাথে প্রতিমন্ত্রী রাঙ্গা   সাতহাইল মাঠে প্রথম সেমিফাইনাল কাল   জনগনের আস্থা অর্জন ও হয়রানি বন্ধে কোতয়ালি পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ   চিহিৃত সন্ত্রাস, চাঁদাবাজ ও স্বাধীনতাবিরোধী অপশক্তিকে দলে নেবেন না: সিলেটে কাদের   এবার অক্সফোর্ড কলেজ থেকে অং সান সু চির নাম অপসারিত   গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় স্টুডেন্ট কাউন্সিলের উদোগে ফ্রি হেলথ ক্যাম্প   বৃষ্টি উপেক্ষা করে সিলেটে চলছে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি   রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন   জৈন্তাপুরে মোটরসাইকেল চোর আটক

রাইজ স্কুলের শিক্ষা কার্যক্রমে অভিভূত বিট্রিশ এমপি রুশনারা

প্রকাশিত : ২০১৭-০৯-২১ ০০:২৮:৪৭

আপডেট : ২০১৭-০৯-২১ ০০:৩৩:১২

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭ ॥ সিলেট নগরীর পশ্চিম সুবিদবাজারে ‘রয়েল ইন্সটিটিউট অব স্মার্ট এডুকেশন (রাইজ)’-স্কুলের শিক্ষা কার্যক্রম দেখে অভিভূত হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত ও সংসদ সদস্য রুশনারা আলী।
বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে স্কুলের ক্যাম্পাস পরিদর্শনে এসে বাংলাদেশী বংশদুত এই এমপি বলেন- “রাইজ স্কুলের শিক্ষা কার্যক্রম দেখে আমি অভিভ‚ত। সামগ্রীকভাবে এই প্রতিষ্ঠানের কার্যক্রম ব্রিটিশ স্ট্যান্ডার্ট- বলেও যোগ করেন তিনি।”
সিলেটের শিক্ষার্থীরা এখান থেকে আন্তর্জাতিক শিক্ষাঙ্গনের সমপর্যায়ের শিক্ষা পাচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন- “আগামীতে রাইজ স্কুলের সাথে তার নির্বাচনী আসন বেথনাল গ্রিণ বোর-বিভিন্ন শিক্ষা কার্যক্রমের সাথে টুইনিং প্রজেক্ট করার যায় কিনা, অথবা সেখানকার শিক্ষকদের মাধ্যমে এখানে ক্লাস নেয়ার ব্যবস্থা করা যায় কিনা তা নিয়ে ভাবছেন।”
এছাড়া তিনি স্কুলের বৃত্তি চালু করার অনুরোধ করেন। এ ব্যাপারে প্রবাসী বাংলাদেশিরাও স্পন্সরশীপে আগ্রহী রয়েছে বলেও উল্লেখ করেন তিনি। তাছাড়া প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের অভিনন্দন জানান তিনি।
এদিকে, স্কুল ক্যাম্পাসের বিভিন্ন শ্রেণী কক্ষ ঘুরে দেখান ‘রাইজ’ স্কুলের প্রিন্সিপাল ডরেট ওয়াট। এসময় সাথে ছিলেন- ব্রিটিশ হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার মি. ডেভিট অ্যাসলী, ব্রিটিশ হাই কমিশনের হেড (ডিআইটি) রোজিনা হাসান, বারাকা গ্রুপের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী, সহ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী, ভাইস চেয়ারম্যান এহসানুল কবির চৌধুরী, প্রকল্প পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, ইউরোকিডস স্কুলের প্রিন্সিপাল রুশিনা চৌধুরী।
পরে স্কুলের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রুশনারা আলী। উপস্থাপনা করেন- জিনাত মোস্তফা।
উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত