সর্বশেষ

  বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ান ডে সিরিজ শুরু   যাদুকাটা নদীর তীরে পণতীর্থ বারুণী স্নান আজ   ধন্যবাদ ১৭ পদাতিক ডিভিশনকে : আতিয়া মহলের বাসিন্দারা উদ্ধার   সিলেটের জঙ্গি আস্তানায় অপারেশন ‘স্প্রিং রেইন’ চলছে   সিলেটে জঙ্গি আস্তানায় প্যারা-কমান্ডোর অভিযান শুরু   সিলেটে জঙ্গি আস্তানা : ঘটনাস্থলে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম   ওমর ফারুকের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে সদর উপজেলা যুবলীগের বিক্ষোভ   আজ জাতীয় গণহত্যা দিবস   আতিয়া মহলের বাসিন্দার প্রশ্ন : আমরা কি জিম্মি?   পুলিশ বক্সে ঢোকার চেষ্টা করেছিল আত্মঘাতী যুবক!   টুকের বাজারে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন   কী আছে জঙ্গি আস্তানার আতিয়া মহলের জিম্মিদের ভাগ্যে?   ঢাকায় বিমানবন্দরের সামনে আত্মঘাতী হামলায় এক জঙ্গি নিহত   আতিয়া মহলে অভিযান এসেস করতে ঘটনাস্থলে প্যারা-কমান্ডো দল   আতিয়া মহলে জিম্মি আছেন দু’শতাধিক মানুষ   জঙ্গি আস্তানায় অভিযান: উৎকণ্ঠায় অপেক্ষা উৎসুক জনতার   অশ্রুসিক্ত নয়নে স্বামী মহসীন আলীর স্বাধীনতা পুরস্কার গ্রহণ করলেন স্ত্রী সায়রা মহসীন   জঙ্গি আস্তানায় অভিযানে সোয়াত, অ্যাম্বুলেন্স প্রবেশ   দক্ষিণ সুরমায় ‘জঙ্গি আস্তানা’ ঘিরে ফেলেছে সোয়াত: যে কোন সময় অভিযান   সিলেট পৌঁছেছে সোয়াত টিম : চলছে মূল অভিযানের প্রস্তুতি

টাওয়ার হ্যামলেটস’র অপসারিত মেয়র লুৎফুর নিজেকে দেউলীয়া ঘোষণা করলেন

প্রকাশিত : ২০১৫-১১-২১ ২২:৩০:৫৪

লুৎফুর রহমান।

লন্ডন প্রতিনিধি : শনিবার, ২১ নভেম্বর ২০১৫ ॥ জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও ভোট প্রতারণারসহ নানা অভিযোগে টাওয়ার হ্যামলেটসের অপসারিত সাবেক মেয়র লুৎফুর রহমান এবার নিজেকে দেউলিয়া ঘোষণা করেছেন।

পিটিশন দালিখকারীদের আইন ব্যয় পরিশোধের বিষয়টি নিয়ে আগামী মাসে হাইকোর্টে একটি শুনানির কথা রয়েছে। তার আগেই নিজেকে দেউলিয়া ঘোষণা করলেন টাওয়ার হ্যামলেটসের সাবেক নির্বাহী মেয়র লুৎফুর রহমান। গত বুধবার ইন্ডিভিজুয়েল ইনসলভেন্সি সার্ভিসের একটি ডকুমেন্টে মোহাম্মদ লুৎফুর রহমানকে ক্যারেন্টলি ব্যাংক্রাপ্ট বলে উল্লেখ করা হয়।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক লেবার লিডার লুৎফুর রহমান ২০১০ সালের অক্টোবরে টাওয়ার হ্যামলেটসের প্রথম নির্বাহী মেয়র লেবার পার্টির সঙ্গে দলীয় প্রার্থীতা নিয়ে আইনী লড়াইয়ের পর ২০১০ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লেবার প্রার্থীকে পরাজিত করেন লুৎফুর রহমান। দ্বিতীয় দফায় ২০১৪ সালের মে মাসের নির্বাচনেও তিনি লেবার প্রার্থীকে পরাজিত করে টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচিত হন।

এরপর ভোট জালিয়াতিসহ নানা অভিযোগে হাইকোর্টে পিটিশন দাখিল করেন বারার ৪ ভোটার। এ পিটিশনের জেড় ধরে ইলেকশন কোর্টের চূড়ান্ত রায়ে চলতি বছরের ২৩ এপ্রিল নির্বাহী মেয়র লুৎফুর রহমানকে ৭টি অভিযোগে অভিযুক্ত করে রায় দেয়া হয়। একই সঙ্গে বাতিল করা হয় ২০১৪ সালের মেয়র নির্বাচন। এছাড়া পিটিশনারদের ৫শ’ হাজার পাউন্ড লিগ্যাল খরচ পরিশোধের নির্দেশ দেয় আদালত। এ অর্থ পরিশোধে বিলম্বের কারণে কোর্ট থেকে এর আগে লুৎফুর রহমানের সম্পত্তি ফ্রিজের নির্দেশও জারি করে হাইকোর্ট। সম্পত্তি ফ্রিজ এবং লিগ্যাল খরচ পরিশোধের ব্যাপারে হাইকোর্টে একটি রিভিউর আবেদন করেছেন সাবেক মেয়র লুৎফুর রহমান।

আগামী ১ ডিসেম্বর হাইকার্টে এ আবেদনের শুনানির কথা রয়েছে। এর ভেতরেই বুধবার সাবেক মেয়র নিজেকে দেউলিয়া ঘোষণা করেছেন বলে খবর বেরিয়েছে। দ্যা ইন্ডিভিজুয়াল ইনসলভেন্সি সার্ভিসের ওয়েবসাইটে মোহাম্মদ লুৎফুর রহমানের টাওয়ার হ্যামলেটসের ই ওয়ানের ঠিকানা উল্লেখ করার পাশাপাশি তিনি লুৎফুর রহমান নামে পরিচিত বলেও উল্লেখ করা হয়েছে।

ব্রিটেনের আইন অনুযায়ী, কোনো ব্যক্তি নিজেকে দেউলিয়া ঘোষণা করলে তার নামে থাকা সব ঋণ বাতিল হয়ে যায়। তবে এ কারণে ওই ব্যক্তির ক্রেডিট রেকর্ড ক্ষতিগ্রস্ত হয় এবং তা কাটিয়ে উঠতে দীর্ঘ দিন লাগে।

জানা গেছে- তার নিজ নামে দুটি বাড়ি রয়েছে লন্ডনে ও বাংলাদেশে তার সম্পদের খোঁজ নিচ্ছে ব্রিটিশ সরকার।

উত্তরপূর্ব২৪ডটকম/এমসি/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত