সর্বশেষ

  বাংলাদেশ বনপ্রহরী কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি আব্দুল হাই ও সম্পাদক আহমদ আলী   হাওরে ত্রাণ তৎপরতা জোরদারে প্রধানমন্ত্রীর নির্দেশ   হাওরে মরেছে ৪১ কোটি টাকার ১২৭৬ টন মাছ   দিনাজপুরে দুই ‘জেএমবি সদস্য’ গ্রেপ্তার   এসআইইউ’তে ইংরেজি বিভাগের উদ্যোগে উইলিয়াম শেক্সপিয়ারের জন্মদিন উদযাপন   সিলেট জেলা কারাতে অ্যাসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত   মৌলভীবাজারে ‘হাওর বাঁচাও কৃষক বাঁচাও সংগ্রাম পরিষদ’র মানববন্ধন ও সমাবেশ   বুধবার আবহাওয়ার উন্নতি হতে পারে   ৫শ’ গোলের মাইলফলক স্পর্শ করলেন মেসি   জামালগঞ্জে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে পাকনার হাওরের বোরো ধান   বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন কাল : লড়াই হবে ত্রিমুখি   হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপদসীমার ১০০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত   হবিগঞ্জে গণপিটুনিতে ডাকাত নিহত   ছাতকে হেলেন রানী চৌধুরী ছাত্রী ট্রাস্টের বৃত্তি প্রদান   ছাতকের ঝিগলী স্কুল অ্যান্ড কলেজে ৩ প্রবাসীকে সংবর্ধনা   শিবির সন্দেহে ৩ জনকে পুলিশে দিলো ছাত্রলীগ   জগন্নাথপুরে বিদ্যুতের ভেলকিবাজির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ   কমলগঞ্জে জঙ্গিবাদ ও মাদকবিরোধী বাইসাইকেল র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত   মুফিজুর রহমান বাদশার শয্যাপাশে সদর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ   বিশ্বনাথ প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন মঙ্গলবার

টাওয়ার হ্যামলেটস’র অপসারিত মেয়র লুৎফুর নিজেকে দেউলীয়া ঘোষণা করলেন

প্রকাশিত : ২০১৫-১১-২১ ২২:৩০:৫৪

লুৎফুর রহমান।

লন্ডন প্রতিনিধি : শনিবার, ২১ নভেম্বর ২০১৫ ॥ জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও ভোট প্রতারণারসহ নানা অভিযোগে টাওয়ার হ্যামলেটসের অপসারিত সাবেক মেয়র লুৎফুর রহমান এবার নিজেকে দেউলিয়া ঘোষণা করেছেন।

পিটিশন দালিখকারীদের আইন ব্যয় পরিশোধের বিষয়টি নিয়ে আগামী মাসে হাইকোর্টে একটি শুনানির কথা রয়েছে। তার আগেই নিজেকে দেউলিয়া ঘোষণা করলেন টাওয়ার হ্যামলেটসের সাবেক নির্বাহী মেয়র লুৎফুর রহমান। গত বুধবার ইন্ডিভিজুয়েল ইনসলভেন্সি সার্ভিসের একটি ডকুমেন্টে মোহাম্মদ লুৎফুর রহমানকে ক্যারেন্টলি ব্যাংক্রাপ্ট বলে উল্লেখ করা হয়।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক লেবার লিডার লুৎফুর রহমান ২০১০ সালের অক্টোবরে টাওয়ার হ্যামলেটসের প্রথম নির্বাহী মেয়র লেবার পার্টির সঙ্গে দলীয় প্রার্থীতা নিয়ে আইনী লড়াইয়ের পর ২০১০ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লেবার প্রার্থীকে পরাজিত করেন লুৎফুর রহমান। দ্বিতীয় দফায় ২০১৪ সালের মে মাসের নির্বাচনেও তিনি লেবার প্রার্থীকে পরাজিত করে টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচিত হন।

এরপর ভোট জালিয়াতিসহ নানা অভিযোগে হাইকোর্টে পিটিশন দাখিল করেন বারার ৪ ভোটার। এ পিটিশনের জেড় ধরে ইলেকশন কোর্টের চূড়ান্ত রায়ে চলতি বছরের ২৩ এপ্রিল নির্বাহী মেয়র লুৎফুর রহমানকে ৭টি অভিযোগে অভিযুক্ত করে রায় দেয়া হয়। একই সঙ্গে বাতিল করা হয় ২০১৪ সালের মেয়র নির্বাচন। এছাড়া পিটিশনারদের ৫শ’ হাজার পাউন্ড লিগ্যাল খরচ পরিশোধের নির্দেশ দেয় আদালত। এ অর্থ পরিশোধে বিলম্বের কারণে কোর্ট থেকে এর আগে লুৎফুর রহমানের সম্পত্তি ফ্রিজের নির্দেশও জারি করে হাইকোর্ট। সম্পত্তি ফ্রিজ এবং লিগ্যাল খরচ পরিশোধের ব্যাপারে হাইকোর্টে একটি রিভিউর আবেদন করেছেন সাবেক মেয়র লুৎফুর রহমান।

আগামী ১ ডিসেম্বর হাইকার্টে এ আবেদনের শুনানির কথা রয়েছে। এর ভেতরেই বুধবার সাবেক মেয়র নিজেকে দেউলিয়া ঘোষণা করেছেন বলে খবর বেরিয়েছে। দ্যা ইন্ডিভিজুয়াল ইনসলভেন্সি সার্ভিসের ওয়েবসাইটে মোহাম্মদ লুৎফুর রহমানের টাওয়ার হ্যামলেটসের ই ওয়ানের ঠিকানা উল্লেখ করার পাশাপাশি তিনি লুৎফুর রহমান নামে পরিচিত বলেও উল্লেখ করা হয়েছে।

ব্রিটেনের আইন অনুযায়ী, কোনো ব্যক্তি নিজেকে দেউলিয়া ঘোষণা করলে তার নামে থাকা সব ঋণ বাতিল হয়ে যায়। তবে এ কারণে ওই ব্যক্তির ক্রেডিট রেকর্ড ক্ষতিগ্রস্ত হয় এবং তা কাটিয়ে উঠতে দীর্ঘ দিন লাগে।

জানা গেছে- তার নিজ নামে দুটি বাড়ি রয়েছে লন্ডনে ও বাংলাদেশে তার সম্পদের খোঁজ নিচ্ছে ব্রিটিশ সরকার।

উত্তরপূর্ব২৪ডটকম/এমসি/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত