সর্বশেষ

  বড়লেখার ডিমাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠন   “হাওর অঞ্চলের শিক্ষকদের আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে”   সাফি’র অলরাউন্ড নৈপূণ্যে ব্লু-বার্ডের বড় জয়   ধর্মপাশায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার-১   দিরাইয়ে জলমহাল দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ: গুলিবিদ্ধ হয়ে নিহত-৩   আম্বরখানায় অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ   অসুস্থ শিক্ষকের পাশে কোম্পানীগঞ্জ ডেভেলপমেন্ট সোসাইটি সিলেটের নেতৃবৃন্দ   তাহিরপুরে ভ্রাম্যমাণ আদালতে ৩২ হাজার টাকা জরিমানা আদায়   রাগীব আলীর পক্ষে ২ জনের সাফাই সাক্ষ্য প্রদান   কমলগঞ্জের পতনঊষারে ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন   এই ৮ জনের কাছেই পৃথিবীর অর্ধেক সম্পদই   গোয়াইনঘাটে র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ আটক ১   হবিগঞ্জে ট্রাক থেকে ফেলে শিশু হত্যার অভিযোগ   প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইর্শ্বাদ আলীর ২৭তম মৃত্যুবার্ষিকী আজ   জকিগঞ্জে কলেজছাত্রীকে কোপানোর ঘটনায় মায়ের মামলা   জালালাবাদে দু’পক্ষের সংঘর্ষ : আহত অর্ধশতাধিক   ছাত্রদল নেতা মহসিনের মায়ের ইন্তেকাল   হবিগঞ্জে ট্রাক্টরচাপায় স্কুলছাত্র নিহত   ‘শালা, তোদের জন্য এই অবস্থা’   মানসিক রোগীদের জন্য ক্যাপ ফাউন্ডেশনের প্রকল্প গ্রহণ

মা হচ্ছেন টিউলিপ

প্রকাশিত : ২০১৫-১১-১২ ১১:০২:১৫

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০১৫ ॥ ব্রিটিশ পার্লামেন্টের লেবার পার্টির সংসদ সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি শেখ রেহানা কন্যা টিউলিপ সিদ্দিক মা হতে যাচ্ছেন। প্রথম সন্তানের মা হওয়ার আনন্দে এই মুহূর্তে চরম খুশি তিনি।

লন্ডনের স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষ‍াৎকারে নিজেই এ খবর দিয়েছেন জানিয়েছেন টিউলিপ।

তবে মা হওয়ার আনন্দেই মাতোয়ারা নন তিনি। চিন্তিত তার নির্বাচনী এলাকা নিয়েও। মাতৃত্বকালীন ছুটির কারণে নিজ নির্বাচনী এলাকার জনগণ যাতে ক্ষতিগ্রস্ত না হন সে ব্যাপারেও বেশ সচেতন রেহানা কন্যা। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের এপ্রিলেই তিনি হবেন প্রথম সন্তানের জননী।

টিউলিপ বলেন, ‘নির্বাচনী এলাকার কাজে যাতে কোনো ধরনের প্রভাব না পড়ে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি বলেন, ‘এমপির দায়িত্ব পালনকালে মা হয়েছেন এমন নারী রেচেল রিভের সঙ্গে আমি কথা বলেছি, পরামর্শ নিয়েছি কীভাবে সবকিছু ম্যানেজ করা যায়।’

প্রথম সন্তান নিজ নির্বাচনী এলাকার স্থানীয় হ্যামস্টেড রয়েল ফ্রি হাসপাতালে জন্ম দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন টিউলিপ।

ব্রিটিশ পার্লামেন্টের নতুন এমপিদের মধ্যে স্মরণীয় বক্তৃতার জন্য টপ সেভেনে স্থান পাওয়া টিউলিপ সিদ্দিক ২০১৩ সালে সেন্ট জনস পার্সির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

ওই সময় তিনি একজন কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বিয়ে পরবর্তী অনুষ্ঠানে তার খালা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

ব্রিটেনের রাজনৈতিক অঙ্গনে টিউলিপ সিদ্দিককে লেবার পার্টির একজন উদীয়মান তারকা রাজনীতিক হিসেবেই বিবেচনা করা হয়।

সম্প্রতি ছায়া মন্ত্রিসভার পার্লামেন্টারি প্রাইভেট সেক্রেটারি মনোনীত হয়েছেন তিনি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত