সর্বশেষ

  বাগবাড়িতে শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভু আখড়ার পুনঃনির্মাণ কাজের উদ্বোধন   কলকাতায় সম্মাননা পাচ্ছেন রাজ্জাক   জাকির হোসেনের সহায়তায় ব্রেইন টিউমারে আক্রান্ত রুমা ভারতে : চলতি সপ্তাহে অপারেশন   ভাস্কর্য অপসারণ ও শিক্ষক গ্রেফতারের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ   ভয়াবহ বিস্ফোরণ সাভারের ‘জঙ্গি আস্তানায়’   আর্জেন্টিনার কোচ সাম্পাওলিই   সাভারে ‘জঙ্গি আস্তানা’, পৌঁছেছে বোমা নিষ্ক্রিয়কারী দল   ডাব দেবে গরমে সতেজ অনুভূতি   কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ওসি   গর্বিত রুনা লায়লা   হুমকিতে হাকালুকি হাওর এলাকার শিক্ষার্থীদের শিক্ষাজীবন   বড়লেখায় চেয়ারম্যান কল্যাণ ট্রাস্টের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা   আবু সাঈদ হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে জাউয়ায় মানববন্ধন   আমাদের পরিচয় ঢাকা পড়ে গেছে বিদেশি পরিচয়ে : এম.এ মান্নান   ইসলামী ব্যাংকের সিলেট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত   সহায়তার হাতে মলিন মুখে খুশির ঝিলিক   সুতাংয়ের ভূয়া ডা. বেলালকে গ্রেফতারের দাবি   জকিগঞ্জে এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা   জগন্নাথপুরে আইডিয়াল ভিলেজ ফোরামের আত্মপ্রকাশ ও ইফতার সামগ্রী বিতরণ   মৌলভীবাজারে বৃদ্ধের লাশ উদ্ধার

মা হচ্ছেন টিউলিপ

প্রকাশিত : ২০১৫-১১-১২ ১১:০২:১৫

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০১৫ ॥ ব্রিটিশ পার্লামেন্টের লেবার পার্টির সংসদ সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি শেখ রেহানা কন্যা টিউলিপ সিদ্দিক মা হতে যাচ্ছেন। প্রথম সন্তানের মা হওয়ার আনন্দে এই মুহূর্তে চরম খুশি তিনি।

লন্ডনের স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষ‍াৎকারে নিজেই এ খবর দিয়েছেন জানিয়েছেন টিউলিপ।

তবে মা হওয়ার আনন্দেই মাতোয়ারা নন তিনি। চিন্তিত তার নির্বাচনী এলাকা নিয়েও। মাতৃত্বকালীন ছুটির কারণে নিজ নির্বাচনী এলাকার জনগণ যাতে ক্ষতিগ্রস্ত না হন সে ব্যাপারেও বেশ সচেতন রেহানা কন্যা। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের এপ্রিলেই তিনি হবেন প্রথম সন্তানের জননী।

টিউলিপ বলেন, ‘নির্বাচনী এলাকার কাজে যাতে কোনো ধরনের প্রভাব না পড়ে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি বলেন, ‘এমপির দায়িত্ব পালনকালে মা হয়েছেন এমন নারী রেচেল রিভের সঙ্গে আমি কথা বলেছি, পরামর্শ নিয়েছি কীভাবে সবকিছু ম্যানেজ করা যায়।’

প্রথম সন্তান নিজ নির্বাচনী এলাকার স্থানীয় হ্যামস্টেড রয়েল ফ্রি হাসপাতালে জন্ম দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন টিউলিপ।

ব্রিটিশ পার্লামেন্টের নতুন এমপিদের মধ্যে স্মরণীয় বক্তৃতার জন্য টপ সেভেনে স্থান পাওয়া টিউলিপ সিদ্দিক ২০১৩ সালে সেন্ট জনস পার্সির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

ওই সময় তিনি একজন কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বিয়ে পরবর্তী অনুষ্ঠানে তার খালা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

ব্রিটেনের রাজনৈতিক অঙ্গনে টিউলিপ সিদ্দিককে লেবার পার্টির একজন উদীয়মান তারকা রাজনীতিক হিসেবেই বিবেচনা করা হয়।

সম্প্রতি ছায়া মন্ত্রিসভার পার্লামেন্টারি প্রাইভেট সেক্রেটারি মনোনীত হয়েছেন তিনি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত