সর্বশেষ

  নব্য জেএমবি’র সমন্বয়ক জঙ্গি মুসা সিলেটের আতিয়া মহলে!   আতিয়া মহলের পাশের ভবন থেকে নারী ও শিশুসহ উদ্ধার ৬   শিববাড়িতে আবারও সকাল থেকে গুলি-বিস্ফোরণের শব্দ   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন   দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত   বিবিআইএস’র স্বাধীনতা দিবস উদযাপন ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ   আতঙ্ক-উৎকণ্ঠা আর দিনভর পটাস-পটাস, ধিড়িম-ধাড়িম   রশিদিয়া দাখিল মাদরাসায় স্বাধীনতা দিবস উদযাপন   শাবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   আবাহনী ক্রীড়া চক্রের সভাপতিকে সংবর্ধনা   পশ্চিম সদর উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   শহরতলীর ‘দি সান মুন মেরিট হোম’র উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন   স্বাধীনতার পরাজিত শত্রুরা দেশকে নিয়ে এখনো গভীর ষড়যন্ত্রে লিপ্ত: শফিকুর রহমান চৌধুরী   শ্রীলঙ্কার ক্রিকেট টিম বাসে হামলায় জড়িত জঙ্গি নিহত   মাধবপুরে ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার   স্বাধীনতা দিবসে মহানগর আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পণ   আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’: ২ জঙ্গি নিহত, অভিযান চলবে   মাধবপুরে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন   মহান স্বাধীনতা দিবসে কমলগঞ্জে ছাত্রলীগের পুস্পস্তবক অর্পন   মহান স্বাধীনতা দিবসে প্লাটুন টুয়েলভ এর শ্রদ্ধাঞ্জলী

প্রকাশক দীপন হত্যার প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

প্রকাশিত : ২০১৫-১১-০৫ ০২:১৬:৫২

প্রকাশ দীপন হত্যার প্রতিবাদে নিউইয়র্কে নাগরিক সমাজের বিক্ষোভ। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা : বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০১৫ ॥ যুদ্ধাপরাধীদের বিচারের অজুহাতে লেখক, সাংবাদিক, বুদ্ধিজীবীদের হত্যার চক্রান্ত কোনোভাবে মেনে নেয়া যায় না বলে মন্তব্য করেছেন নিউইয়র্কের নাগরিক সমাজের প্রতিনিধিরা। এখনই এই সব হত্যাকান্ড প্রতিরোধে দেশে- বিদেশে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার ডাক দেন তারা।

মঙ্গলবার (নিউইয়র্ক সময়) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রকাশক দিপনসহ মুক্তমনা লেখক, প্রকাশকদের হত্যার প্রতিবাদে বাঙ্গালী নাগরিক সমাজ নিউইয়র্ক আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা একথা বলেন।

এতে সংহতি প্রকাশ করেন সিনিয়র সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, কবি হাসান আল আবদুল্লাহ, মুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী, সাংবাদিক মুজাহিদ আনসারী, একাত্তর টেলিভিশনের ব্যুরো চীফ মাহফুজুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সেক্রেটারি মনোয়ারুল ইসলাম, একুশে টেলিভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি ইমরান আনসারী, সাংবাদিক মনিজা রহমান, ব্লগার আবদুর রহিম দিপু, সাবেক ছাত্রনেতা রাজিব হাসান, গোপাল সন্যাল প্রমুখ ।

প্রবীন সাংবাদিক সৈয়দ মুহাম্মদ উল্লাহ বলেন- যেভাবে মতপ্রকাশের উপর বারবার হামলা হচ্ছে –তা কিছুতেই মেনে নেয়া যায় না। এজন্য প্রতিবাদ নয় ঐক্যবদ্ধভাবে আমাদেরকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটলেও সরকার প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনতে পারছে না সরকার।

যুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী বলেন, এধরনের হত্যাকান্ড দেখার জন্য আমরা মুক্তিযুদ্ধ করেনি। দোষারূপের রাজনীতি বাদ দিয়ে অবিলম্বে দোষীদের বিচারের আওতায় আনতে হবে।

সাংবাদিক মুজাহিদ আনসারী বলেন, ৭১ এ বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে, এখন  আগামী দিনের সম্ভাবনাময়ী বুদ্ধিজীবীদের হত্যা করা হচ্ছে । এর মাধ্যমে দেশকে মেধাশুন্য করার দেশী- বিদেশী চক্রান্ত চলছে। এর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে করতে হবে।

উত্তরপূর্ব২৪ডটকম/এ/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত