সর্বশেষ

  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু   বিদ্রোহী কমিটি গঠন নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের বিবৃতি   মিসবাহ সিরাজকে শুভেচ্ছা জানালেন নবগঠিত সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ   জমির উদ্দিন ভুলাই মেম্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল   বিশ্বনাথের দিঘলীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের নির্মাণ কাজ শুরু   রোহিঙ্গা শিশুদের সঙ্গে গল্প-খুনসুটিতে প্রিয়াংকা চোপড়া   ওসমানীতে ২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১   রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাইয়ের মৃত্যু   বনানীতে সমাহিত করা হবে তাজিন আহমেদকে   প্রকৌশলী আব্দুল কাদিরকে সংবর্ধনা   ফের সন্ত্রাসী সংগঠনের আখ্যা পেল বিএনপি   কুলাউড়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি   ‘ঈদের আগে জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ করতে হবে’

জাফর ইকবালের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে লন্ডনে সমাবেশ

প্রকাশিত : ২০১৮-০৩-০৮ ১৮:২৩:৩৮

লন্ডন প্রতিনিধি : বৃহস্পতিবার, ০৮ মার্চ ২০১৮ ॥ দেশের শ্রেষ্ট বুদ্ধিজীবি, মুক্তচিন্তার লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সমাবেশ করেছে উদীচী শিল্পিগোষ্ঠী যুক্তরাজ্য শাখা, যুবইউনিয়ন ইউকে, কমিউনিষ্ট পার্টি ইউকে, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি যুক্তরাজ্য শাখা, জাসদ ইউকে, মুক্তিযোদ্ধা সংসদ ইউকে, স্যাকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকেসহ বেশ কয়েকটি সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

গতকাল ৭মার্চ লন্ডন সময় বিকেল চারটায় ইস্টলন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনার চত্তরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা  দ্রুত বিচার আইনে হামলাকারীর সর্বোচ্চ সাজা ও নেপথ্যের নায়কদের খুঁজে বের করার দাবি জানান।
এসময় বক্তারা বলেন- এই হামলার পেছনে ধর্মান্ধ ও স্বাধীনতা বিরোধীদের হাত রয়েছে। এই গোষ্ঠী কোনদিনই সাম্প্রদায়িক সম্পৃতি ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না। বিভিন্ন সময়ে উগ্রপন্থিদের দেয়া বক্তব্য এর প্রমাণ । এইগোষ্ঠী দেশে বিদেশে সক্রিয় রয়েছে। একের পর এক মুক্তচিন্তার লেখকদের হত্যার পেছনে এই গোষ্ঠির মদদ রয়েছে। অধ্যাপক জাফর ইকবালের উপর হামলার নেপথ্যে উগ্রবাদী ধর্মান্ধ গোষ্ঠীর ইন্দন রয়েছে। এদের খুঁজে বের করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।
উদীচীর সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে ও পুষ্পিতা গুপ্তার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- একাত্তরের ঘাতক-দালাল নির্মুল কমিটির কেন্ত্রীয় সদস্য সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য ঘাতক-দালাল নির্মুল কমিটির সহ-সভাপতি সাংবাদিক মতিয়ার চৌধুরী, একাউনটেন্ট মাহমুদ এ রউফ, মুক্তিযোদ্ধা লোকমান আহমদ, জাসদের সেক্রেটারী সৈয়দ আবুল মনসুর লিলু, লেখক ও কবি ময়নুর রহমান বাবুল, রফিকুল হাসান খান জিন্নাহ, সাংবাদিক হামিদ মোহাম্মদ, মুক্তিযোদ্ধা ফয়েজুর রহমান সংস্কৃতি কর্মী স্মৃতি আজাদ, সৈয়দা নাজনিন সুলতানা শিখা, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র সহিদ আলীসহ আরো অনেকে।
উত্তরপূর্ব২৪ডটকম/এমসি/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত